রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘায় গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের লক্ষে সেমিনার মন্ডপ ও মন্দিরে হামলা, ভাংচুরের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নির্বাচন : অনুমোদনহীন সদস্য অন্তর্ভুক্তির অভিযোগ সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু শহীদ কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নয়া নেতৃবৃন্দের শ্রদ্ধা দুর্গাপুরে শিক্ষক নিয়োগে তথ্য গোপন করে জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগ রাজশাহী বন বিভাগের অভিযানে ২০১টি পাখি উদ্ধার নেপালে বন্যা ও ভূমিধসে মৃত্যু ১০০ ছাড়িয়েছে
জিহাদিদের সমর্থনকারী রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব রাখতে পারবে না যুক্তরাষ্ট্র

জিহাদিদের সমর্থনকারী রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব রাখতে পারবে না যুক্তরাষ্ট্র

অল নিউজ ডেস্ক :
পাকিস্তানের নেতারা কট্টরপন্থী ইসলামি আধিপত্যবাদীদের সমর্থন করে। যার কারনে দেশটিকে যুক্তরাষ্ট্রের বন্ধু তালিকা থেকে বের করে দেওয়া উচিত বলে মনে করেন মার্কিন সাংবাদিক ও লেখক ক্লিফোর্ড ডি মে। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন টাইমসে প্রকাশিত এক মতামতে এ কথা বলেন তিনি।

 

ক্লিফোর্ড ডি মে বলেন, আফগানিস্তানে লজ্জাজনক আত্মসমর্পন করেছে যুক্তরাষ্ট্র। এর দায় সম্পূর্ণ পাকিস্তানের। কারণ তারাই ১৯৯০ এর দিকে সামরিক ও গোয়েন্দা সংস্থার সহায়তায় তালেবান প্রতিষ্ঠা করেছে। তারপর থেকে এখন পর্যন্ত পাকিস্তান সংগঠনটিকে অর্থায়ন ও সামরিকভাবে সাহায্য করে আসছে।

পাকিস্তান এখনো তালেবানকে সমর্থন করে আসছে বলে মনে করেন আফগানিস্তানে মেরিনের দায়িত্ব পালন করে আসা ইলিয়ট একারম্যান।

 

এর বেশ কয়েকটি সাম্প্রতিক ঘটনাগুলতে প্রমাণ পাওয়া যায়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনাদের প্রত্যাহার করার ঘোষণা দেওয়ার পরপরই পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দাসত্বের বেড়ি ভেঙে গেছে।

 

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের পর পাকিস্তান গোয়েন্দা সংস্থার প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদ কাবুল সফরে যান। সেখানে তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছে তালেবানরা। এসব ঘটনায় অনেক কিছুই স্পষ্ট হয়।

 

অথচ আফগানিস্তানে তালেবানদের ধ্বংস ও ওই অঞ্চলে শান্তি স্থাপনে ২০০২ থেকে ২০১৮ পর্যন্ত পাকিস্তানকে প্রায় ৩৩ বিলিয়ন মার্কিন ডলার অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু পাকিস্তানি সেসব অর্থের অপব্যবহার করে উল্টো তালেবানকে আরো শক্তিশালী করেছে বলে জানায় ওয়াশিংটন পোষ্ট।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com