রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

বাগমারায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন করলেন এমপি এনামুল

বাগমারায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন করলেন এমপি এনামুল

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ নির্বাচন কমিশন এর পক্ষ থেকে উপজেলা নির্বাচন কমিশন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করবেন। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

প্রধান অতিথি বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে দ্রæত সময়ের মধ্যে নাগরিকদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে। প্রতিটি ব্যক্তি এখন স্মার্ট জাতীয় পরিচয়পত্র ব্যবহার করতে পারবেন। যে সকল ব্যক্তির জাতীয় পরিচয়পত্র এরই হয়ে গেছে তাদেরকে এই স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করা হচ্ছে।

 

বিনামূল্যে সরকার জনগণকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের উদ্যোগ নিয়েছেন। একজন নাগরিকের সকল তথ্য এই স্মার্ট কার্ডে সন্নিবেশিত থাকবে। দেশ এবং দেশের বাইরে স্মার্ট জাতীয় পরিচয়পত্রে মাধ্যমে অনেক সুবিধা নিতে পারবেন লোকজন। আওয়ামী লীগ সরকারের একটি যুগান্তকারী আবিস্কার হচ্ছে প্রতিটি নাগরিকের স্মার্ট জাতীয় পরিচয়পত্রের ব্যবহার। এক কার্ডে মিলবে কাঙ্খিত সব সেবা। আওয়ামী লীগ সরকার প্রথমে ছবি সহ ভোটার তালিকা প্রণোয়ন করেছেন। নাগরিকের অধিকার সুরক্ষায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, কাউন্সিলর হাচেন আলী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউনিয়ন চেয়ারম্যানগণ, আওয়ামী লীগ নেতৃতবৃন্দ।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানগেছে, বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ২ লাখ ৬৮ হাজার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com