বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

শিবগঞ্জের পদ্মায় নৌকা ডুবিতে উদ্ধার ৩৯জন, নিখাঁজ ছয় জন

শিবগঞ্জের পদ্মায় নৌকা ডুবিতে উদ্ধার ৩৯জন, নিখাঁজ ছয় জন

ফলো আপ
মোহা : সফিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

গত বুধবার শিবগঞ্জের পদ্মায় নৌকা ডুবির ঘটনয় উদ্ধার কাজ শেষ হয়েছে। । এপর্যন্ত ৩৯জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরো ছয় জন। মৃত দুই জনের লাশ দাফন শেষ হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী সাবের আলি ও শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্বিসের অফিসার ইনচার্জ সিরাজ উদ্দিন জানান গত কাল বুধবার বিকাল হতে রাত ৮পর্যন্ত উদ্ধার কাজ চলমান ছিল। বৃহস্পতিবার আবারো উদ্ধার কাজ শুরু করি। সারাদিন উদ্ধার কাজ চালায়। শেষ পর্যন্ত আমারা জীবিত অবস্থায় ৩৯জনকে উদ্ধার করেছি।

 

উদ্ধারকৃতরা হলো আরিফ উদ্দিন, হারুন, লিলিয়ারা খাতুন, সাজিব, মুখলেশুর রহমমান, লুটু আলি, আফজাল হোসেন, মাঝি ইসমাইল হোসেন,ফাতেমা বেগম, আমিন,ও তার স্ত্রী মৌসুমী বেগম, আরিফ আলি, গোলাপ আলি, শেফালী বেগম সহ মোট ৩৯জন। তার মধ্যে দুইজান গোমস্তাপুর উপজেলার ও বাকী ৩৭জনই শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের। তারা সবাই বর্তমানে সুস্থ আছে।

 

তারা আরো জানান এখনো নিখোঁজ রয়েছে ৬জন । তারা হলো বেবী খাতুন, মাসুম উদ্দিন, আমেনা বেগম, আসমাউল হক, নিলুফার স্বামী খাইরুল ইসলাম ও বৃষ্টি খাতুন। তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান নিখোঁজের সংখ্যা আট জন হবে। তিনি আরো জানান, নিহত দুইজনের পরিবারকে খুব শীঘ্রই প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেয়া হবে।

 

স্থানীয়দের ভাষ্য মতে নিখোঁজের মধ্যে আসমাউল হক ও আয়েশা খাতুনের মুত্যু হয়েছে। তবে তাদের লাশ উদ্ধার না হওয়ায় প্রশাসন মৃত্যুর সংখ্যা দুইজন বলছে।

 

উল্লেখ্য যে গতবুধবার দুপুরে শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটে । এ ঘটনায় এ পর্যন্ত উপজেলা পরিষেেদর চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম সহ স্থানীয় জন প্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে কোন ধরনের সহযোগিতা করা হয়নি বলে স্থানীয়দের অভিযোগ। সচেতন মহলের অভিযোগ পদ্মা পারাপারে বরাবরই ইঞ্চিন চালিত নৌকায় অতিরিক্ত পণ্য ও যাত্রী বহন করায় প্রায় প্রতিবছরই নৌকা ডুবির ঘটনা ঘটে এবং মানুষের প্রাণহানি ঘটে। আরো উল্লেখ্য যে এ পদ্মা নদীতে গত ৪ আগষ্ট ঘাট এলাকায় ফেরী ঘাটের ঘরে বজ্রপাতের ঘটনায় ১৭ জন নিহত হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com