সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

বাঘায় জাল ষ্ট্যাম্পসহ একজন আটক

বাঘায় জাল ষ্ট্যাম্পসহ একজন আটক

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাঘায় জাল ষ্ট্যাম্পসহ আজিজুল হক (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার(৩০ সেপ্টেম্বর) সকালে তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে। বুধবার (২৯সেপ্টেম্বর) বিকেল ৫ টায় উপজেলা সদরে পূবালী ব্যাংক, বাঘা শাখার সামনে থেকে তাকে আটক করে জনতা।

 

আজিজল হক চাঁপাইনবাবগঞ্জ কোর্ট এলাকার রোকন উদ্দিন শেখের ছেলে । তিনি লাইসেন্সধারি ষ্ট্যাম্প ভেন্ডার ও ৩০ পারা কোরানের হাফেজ বলে দাবি করেছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান , তাঁকে আটক করে উপজেলা নিবাহী অফিসারকে মুঠোফোনে জানান। পরে উপজেলা নিবাহী অফিসার তার কার্য্যালয়ে জিজ্ঞাসাবাদ করে থানায় সোপর্দ করেন।

 

পুলিশ জানায়,তাঁর কাছে থেকে ৩৩ হাজার ৮০০টাকা মূল্যের নন জুডিশিয়াল ষ্ট্যাম্প , ২২ হাজার টাকার রাজস্ব ষ্ট্যাম্প, ১ লাখ ৮ হাজার টাকা মূল্যের বিশেষ আঠাযুক্ত ষ্ট্যাম্প, ১হাজর ২০০ টাকা মূল্যের জাল টাকা শনাক্ত মেশিন, নগদ ২৭ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে। তার স্বীকারোক্তি অনুযায়ী ২হাজার টাকা মূল্যের জাল ষ্ট্যাম্প ছিল বলে জানা গেছে।

 

বাঘা উপজেলা দলিল লেখক সমিতির সদস্যরা জানান, নিয়ম বহিভূতভাবে তিনি মাঝে মধ্যে উপজেলার বিভিন্ন স্থানে জুডিশিয়াল, নন জুডিশিয়াল ষ্ট্যাম্পসহ সরকারি কাজে ব্যবহৃত রাজস্ব ষ্ট্যাম্প বিক্রি করতো। তার এই ব্যবসার আড়ালে নকল ষ্ট্যাম্পও বিক্রি করতো। যা আইনগতভাবে ঠিক নয়। বিষয়টি জানার পর তার খোঁজ খবর নেওয়া হতো। এক পর্যায়ে বুধবার নকল ষ্ট্যাম্পসহ আটক করে উপজেলা নির্বাহি অফিসারকে জানান।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) পাপিয়া সুলতানা বলেন, ফৌজদারী দন্ডবিধি মূলে অপরাধ করায় পুলিশকে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, রাষ্ট্রের সাথে জালিয়াতি করার অপরাধে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com