রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

মুহিবুল্লাহর জানাজায় রোহিঙ্গাদের ঢল

মুহিবুল্লাহর জানাজায় রোহিঙ্গাদের ঢল

অল নিউজ ডেস্ক :
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। তার নামাজে জানাজায় অংশ নেন বিপুলসংখ্যক রোহিঙ্গা শরণার্থী। বৃহস্পতিবার বিকালে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে জানাজা শেষে মুহিবুল্লাহর দাফন সম্পন্ন হয়।

 

বুধবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে লম্বাশিয়ায় অবস্থিত নিজ অফিসে একদল অস্ত্রধারীর গুলিতে মারা যান রোহিঙ্গাদের এই নেতা। ৯ সন্তানের জনক ছিলেন মুহিবুল্লাহ।

 

জানাজায় অংশ নেওয়া রোহিঙ্গা আব্দুল হাকিম বলেন, মুহিবুল্লাহর চলে যাওয়াতে রোহিঙ্গা জনগোষ্ঠীর বিশাল ক্ষতি হয়েছে। সেটি কখনও পূরণ হবে না। তিনি খুব ভালো মানুষ ছিলেন। রোহিঙ্গাদের অধিকার আদায়ে কাজ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন।
আরেক রোহিঙ্গা মোহাম্মদ জমিল কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমাদের মাথার উপর থেকে ছায়া সরে গেছে, আমরা তার মতো নেতা আর পাবো না!

 

১৪ এপিবিএন এর অধিনায়ক ও পুলিশ সুপার নাঈমুল হক বলেন, উখিয়া লম্বাশিয়া ক্যাম্পে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নিচ্ছে। ক্যাম্পে যে কোনো বিশৃঙ্খলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

সম্প্রতি রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ জানিয়েছিলেন, মিয়ানমারে জাতীয় ঐক্য মতের সরকার (ইউএনজি) গঠন হলে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়া হবে। সে লক্ষ্যে ইউএনজি সরকারের সঙ্গে একটি চুক্তিও করেন রোহিঙ্গারা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com