মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

ফেনীতে সাত পা নিয়ে বাছুরের জন্ম

ফেনীতে সাত পা নিয়ে বাছুরের জন্ম

অল নিউজ ডেস্ক :
ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নে সাত পা নিয়ে একটি গরুর বাছুরের জন্ম হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সিন্দুরপুর ইউনিয়নের চন্দ্রপুর মধ্যপাড়া গ্রামের বক্সে আলী ভূঁইয়া বাড়ির রূপধন মিয়ার গাভিটি ওই বাছুরের জন্ম দেয়।

খবরটি জানাজানি হলে আশপাশের মানুষ বাছুরটি দেখতে সেখানে প্রতিদিন ভিড় জমাচ্ছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) কথা হয় বাছুরের মালিক রূপধন মিয়ার সঙ্গে। তিনি বলেন, জন্মের পর থেকে বাছুরটি দুধ পান করছে না। তবে ফিডারের মাধ্যমে দুধ পান করানোর চেষ্টা করা হচ্ছে।

 

রূপধন বলেন, গত ১০ বছর যাবৎ তিনি গাভিটি লালন-পালন করছেন। এটি গাভিটির চতুর্থ বাছুর। জন্মের পর দেখতে পাওয়া যায় চারটি পা ছাড়াও পিঠের উপরে আরও তিনটি পা। বিষয়টি দেখে স্থানীয় উপজেলা পশু হাসপাতালের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করলে তিনি অপারেশনের মাধ্যমে তিনটি পা অপসারণ করা যাবে বলে জানান।

সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুন্নবী জানান, সাত পা নিয়ে গরুর বাছুরের জন্মের খবরে প্রতিদিন ওই বাড়িতে মানুষ ভিড় করছে।

 

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. তারেক মাহমুদ বলেন, বিরল আকৃতির এমন বাছুরের জন্ম নেওয়ার পর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মী ওই বাড়িতে গিয়ে বাছুরটি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। তিনি আমাকে এ বিষয়ে অবহিত করেন।

 

তারেক মাহমুদ বলেন, এটি একটি জন্মগত ত্রুটি। শারীরিকভাবে গরুর বাছুরটি সুস্থ হলে অপারেশনের মাধ্যমে অতিরিক্ত তিনটি পা সরিয়ে ফেলা যাবে। অপারেশন না করা হলেও তার মূল চারটি পা কোনো সমস্যা হবে না। অতিরিক্ত তিনটি পা এক সময় অকেজো হয়ে যাবে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com