রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:২০ অপরাহ্ন

বাঘায় পূজা পরিদর্শন নিয়ে আনছার-পুলিশের মধ্যে দুরুত্ব!

বাঘায় পূজা পরিদর্শন নিয়ে আনছার-পুলিশের মধ্যে দুরুত্ব!

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

দেশের প্রতিটি উপজেলায় আইন শৃঙ্খলা বাহিনী হিসাবে কর্মরত রয়েছে থানা পুলিশ। তার পাশা-পাশি কাজ করে যাচ্ছে আনছার ভিডিপি সদস্যরা ।এদের প্রধান কাজ হচ্ছে পুলিশকে সহায়তা করা ।এ দিক থেকে বাঘায় আনছার এবং পুলিশ প্রশাসনের মধ্যে রয়েছে ব্যাপক দুরুত্ব। বিষয়টি শারদীয়দুর্গা উৎসবকে কেন্দ্র করে দৃশ্যমান হয়ে উঠেছে । এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনগণ ।

 

বাঘার কয়েকজন সমাজ সেবক জানান, আমরা বিগত সময়ে লক্ষ করে আসছি, পুলিশ এবং আনছার একসঙ্গে বিভিন্ন উৎসবে ডিউটি করেছে। কিন্তু এবার তার চিত্র সম্পুর্ণই আলাদা । সরেজমিন ঘুরে লক্ষ করা গেছে, থানা পুলিশ উপজেলার 48 টি পূজা মন্ডপে বৈশ্যিক করোনা চলোমান থাকায় ভ্রাম্যমান দল হিসাবে ইমা কিংবা অটো গাড়িতে এলাকা ভিত্তিক টহল দিচ্ছেন। এতে করে সাধারণ মানুষ পুলিশের উপস্থিতি লক্ষ করে সজাগ হচ্ছেন।

 

প্রক্ষান্তরে 48 জন আনছার পাঁচটি রঙ্গীন গ্লাচ-যুক্ত হাইস মাইক্রো যোগে পূজা মন্ডপ পরিদর্শন করছেন। এতে করে লোকজন তাদের দেখতে পাচ্ছে না । অপর দিকে হাতে গোনা দু’একজন দেখতে পেলেও তাদের গুরুত্ব উপলব্ধি করছে না। এদিকে থেকে পুলিশ এবং আনছার সমান্বায়ে এলাকায় অভিযান করলে মানুষ আইন প্রয়োগকারীদের দেখে একদিকে সোচ্চার হতো, অপর দিকে  এলাকায় প্রশাসনেরও গুরুত্ব বাড়তো বলে মন্তব্য করেন অনেকে।

 

এ বিষয়ে বাঘা উপজেলা আনছার বাহিনীর প্রধান মিলন কুমার দাস এর সাথে যোগাযোগ করা হলে তিতি বলেন, আমাদের উপর মহল থেকে যে ভাবে নির্দেশনা এসছে আমরা সে ভাবে টহল ডিউটি পূজামন্ডপ পরিদর্শন করছি।

 

প্রক্ষান্তরে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন বলেন, আমরা বরাবর লক্ষ করে আসছি যে কোন উৎসব এবং নির্বাচনের সময় উপজেলা আনসার বাহিনী পুলিশের সাথে সমান্বয় রেখে কাজ করে আসছে। কিন্তু এবার তারা কেনো আমাদের সাথে যোগাযোগ করেনি এটি আমার বোদগম্য নয়। আমি বিষয়টি নিয়ে পুলিশ সুপার মহাদ্বয়ের সাথে কথা বলে বিস্তারিত জানাতে পারবো।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com