রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মোহনপুরে গলায় ফাঁস দিয়ে কিশোর ও বৃদ্ধর আত্মহত্যা চাটখিলে ইয়াবাসহ ৩ মাদক কারবারি গ্রেফতার বাঘায় গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের লক্ষে সেমিনার মন্ডপ ও মন্দিরে হামলা, ভাংচুরের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নির্বাচন : অনুমোদনহীন সদস্য অন্তর্ভুক্তির অভিযোগ সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু শহীদ কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নয়া নেতৃবৃন্দের শ্রদ্ধা দুর্গাপুরে শিক্ষক নিয়োগে তথ্য গোপন করে জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগ
উত্তেজনার মূল কারণ যুক্তরাষ্ট্র: কিম জং

উত্তেজনার মূল কারণ যুক্তরাষ্ট্র: কিম জং

অল নিউজ ডেস্ক :
উত্তর কোরিয়ার নেতা কিম জং কোরীয় উপদ্বীপে উত্তেজনার জন্য মূলত যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেন। একইসঙ্গে তিনি দক্ষিণ কোরিয়াকে কপট হিসেবে উল্লেখ করেন।

 

পরমাণু শক্তিধর উত্তর কোরিয়ার অস্ত্র প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের খবরে মঙ্গলবার (১২ অক্টোবর) এ কথা বলা হয়েছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানায়, ‘আত্মরক্ষা ২০২১’ নামক প্রদর্শনী উদ্বোধনকালে কিম তার ভাষণে অস্থিতিশীলতার জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেন।

 

এদিকে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে কিম প্রদর্শনীতে বিশাল আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিম) সামনে দাঁড়িয়ে আছেন। এটি গত বছরের সামরিক প্যারেডে প্রথম প্রদর্শিত হয়।

উত্তর কোরিয়া সম্প্রতি দূর পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা এবং ট্রেন থেকে অস্ত্রের উৎক্ষেপণ করে। একে তারা হাইপারসনিক যুদ্ধ বোমা হিসেবে উল্লেখ করে।

নিষিদ্ধ পরমাণু অস্ত্র এবং ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে উত্তরকোরিয়ার ওপর একাধিক আন্তর্জাতিক অবরোধ আরোপ করা হয়েছে।

এদিকে বাইডেন প্রশাসন বারবার বলেছে, পিয়ংইয়ংয়ের প্রতি তাদের কোন শত্রুতা নেই। কিন্তু কিম বলেছেন, আমি খুব কৌতূহলী, কোন লোক কিংবা কোন দেশ আছে যে এ কথা বিশ্বাস করে।

 

কেসিএনএন তার উদ্ধৃতি দিয়ে আরো জানায়, তারা যে শত্রু নয়, তাদের আচরণে এ কথা বিশ্বাসের কোন ভিত্তি নেই। তিনি আরো বলেন, উত্তর কোরিয়ার এসব অস্ত্র আত্মরক্ষার জন্য। কোন বিশেষ দেশকে লক্ষ্য করে নয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com