রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

মান্দায় সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর পূজামন্ডপ

মান্দায় সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর পূজামন্ডপ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি :
নওগাঁর মান্দায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের পদচারণায় পূজামন্ডপগুলো মুখর হয়ে উঠেছে। দর্শনার্থীদের পাশাপাশি সম্ভাব্য প্রার্থীর কর্মি-সমর্থকদের ভিড়ে তৈরি হয়েছে উৎসব মুখর পরিবেশে। সবমিলিয়ে এবারের দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অষ্টমীর দিন বুধবার সরেজমিনে উপজেলার বেশকিছু পূজামন্ডপ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

 

উপজেলার মান্দা সদর ইউনিয়নে সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন, কুসুম্বা ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশি শরিফুল ইসলাম ও মৈনম ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু গাড়িবহর নিয়ে স্ব-স্ব ইউনিয়নের পূজামন্ডপ গুলো পরিদর্শন করেন। এসব প্রার্থীদের কর্মি-সমর্থক ও দর্শনার্থীদের ভিড়ে মÐপ চত্বরে তৈরি হয় উৎসব মুখর পরিবেশ।

 

এ প্রসঙ্গে মান্দা সদর ইউনিয়নের সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন বলেন, মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারি বিধিনিষেধের কারণে গতবছর মন্ডপগুলোতে দর্শনার্থীদের তেমন ভিড় ছিল না। অনেকেই বাড়ি থেকে বের হননি। কিন্তু এবারের চিত্র পুরোটাই উল্টো।

 

তিনি আরও বলেন, উপজেলার সর্বত্র বইছে নির্বাচনী আমেজ। এজন্য সম্ভাব্য প্রার্থীরা কর্মি-সমর্থকদের নিয়ে ছুটছেন মন্ডপে মন্ডপে। এবারে সরকারি বিধিনিষেধ না থাকায় বেড়েছে দর্শনার্থী সংখ্যাও। সবমিলিয়ে এবারের দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

 

নৌকার মনোনয়ন প্রত্যাশি শরিফুল ইসলাম বলেন, ধর্ম যার যার উৎসব সবার। এই আত্মবিশ্বাসে কর্মি-সমর্থকদের নিয়ে ইউনিয়নের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করছি। এ উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সঙ্গে সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

 

আরেক সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসবকে সার্বজনীন উৎসবে পরিণত করতে সম্প্রদায়ের লোকজনকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

 

উল্লেখ্য, নওগাঁর মান্দায় এবারে ১২২টি মÐপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। অধিক গুরুত্বপূর্ণ মÐপগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে এ উৎসব সম্পন্ন করার লক্ষ্যে র‌্যাব ও পুলিশের পাশাপাশি একাধিক মোবাইল টিম মাঠে কাজ করছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com