সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোনো শিশু যেন শেখ রাসেলের মতো অমানবিক হত্যাকাণ্ডের শিকার না হয় : স্পিকার পথ শিশুদের জন্য পররাষ্ট্রমন্ত্রীর আক্ষেপ স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধু ও শেখ রাসেলকে হত্যা করেছে : জাকির হোসেন সারা দেশে ৫৫টি নতুন রেল স্টেশন নির্মাণ কাজ চলছে : ফজলে করিম শেখ রাসেল বেঁচে থাকবেন অনন্তকাল ধরে : বিমান প্রতিমন্ত্রী সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর শিবগঞ্জে চিরন্তন সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী পালন শিবগঞ্জে মাদক-সন্ত্রাসবিরোধী মানববন্ধন শিবগঞ্জে শেখ রাসেলের ৫৭তম জন্মদিবস পালিত শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে
চতুর্থ দিনে রাজশাহীতে নবমীর মধ্যে দিয়ে পালিত হচ্ছে দূর্গাপূজার

চতুর্থ দিনে রাজশাহীতে নবমীর মধ্যে দিয়ে পালিত হচ্ছে দূর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক :

দূর্গাপূজার চতুর্থ দিন আজ বৃহস্পতিবার মহানবমী। সকালে শুরু হয় মহানবমী বিহিত পূজা হিন্দুধর্মাবলম্বী অনেকের বিশ্বাস,মহানবমীর দিন হচ্ছে দেবী দুর্গাকে প্রাণভরে দেখে নেওয়ার ক্ষণ।

অগ্নি সব দেবতার যজ্ঞভাগ বহন করে যথাস্থানে পৌঁছে দিয়ে থাকেন। এদিনই দূর্গাপূজার অন্তিম দিন। পরের দিন কেবল বিজয়া ও বিসর্জনের পর্ব। নবমী নিশীথে উৎসবের রাত শেষ হয়।

 

নবমী রাত তাই বিদায়ের অমোঘ পরোয়ানা নিয়ে হাজির হয়। এসব বিবেচনা করে অনেকেই মনে করেন, নবমীর দিন আধ্যাত্মিকতার চেয়েও অনেক বেশি লোকায়ত ভাবনায় ভাবিত থাকে মন। আজ সকালে বিহিত পূজার মাধ্যমে মহানবমী পূজা ও কাল শুক্রবার সকালে দর্পণ বিসর্জনের পর প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে পাঁচ দিনের দূর্গাপূজার আনুষ্ঠানিকতা।

 

করোনা সংক্রমণ এড়াতে এ বছর দূর্গাপূজার অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। এবার রাজশাহীতে মোট ৪৫৬ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে । সকাল থেকেই মন্দিরগুলোতে ভক্ত ও পূজারিদের পদচারণায় মুখরিত হয়। সরকারের নির্দেশনার আলোকে সুষ্ঠুভাবে দূর্গাপূজা সম্পন্ন করা হচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com