রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:০৬ অপরাহ্ন

বাংলাদেশ থেকে ৪০ হাজার কর্মী নিতে চায় রোমানিয়া

বাংলাদেশ থেকে ৪০ হাজার কর্মী নিতে চায় রোমানিয়া

অল নিউজ ডেস্ক :
দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ রোমানিয়া বাংলাদেশ থেকে ৪০ হাজার কর্মী নেওয়ার বিষয়ে আগ্রহী বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রোমানিয়া ও সার্বিয়া সফর শেষে রাজধানীর নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

 

ড. মোমেন বলেন, ‘রোমানিয়ায় শ্রমিক প্রয়োজন। কারণ দেশটির লোকজন ইউরোপের অন্য দেশে চলে যাচ্ছে। তাদের তথ্যপ্রযুক্তি, নির্মাণকাজ, প্লাম্বার, ইলেক্ট্রিশিয়ানসহ অন্যান্য পেশার লোক দরকার আছে। রোমানিয়া সরকারের সঙ্গে এ নিয়ে আমার আলাপ হয়েছে। তারা (রোমানিয়া) নিয়মতান্ত্রিকভাবে লোক নিতে চায় এবং তাদের এখন প্রায় ৪০ হাজার লোকের প্রয়োজন। এখন কোন কোন ক্ষেত্রে শ্রমিক লাগবে, কোন কোন ক্ষেত্রে আমরা দিতে পারবো সেটা বিবেচনা করা হবে।’

 

 

রোমানিয়াতে যাওয়ার জন্য ৩০০ বাংলাদেশি ভিসার আবেদন করে পাচ্ছেন না জানিয়ে মোমেন বলেন, ‘রোমানিয়ায় প্রায় একহাজার বাংলাদেশির চাকরি হয়েছে। আমাদের ৩০০ লোক ভিসার আবেদন করেছে কিন্তু ভিসা পাচ্ছে না। বলকান যুদ্ধের সময় দুই দেশের মিশন বন্ধ করে দেওয়া হয়। এখন বাংলাদেশ থেকে শ্রমিক নিতে মূল সমস্যা হচ্ছে ঢাকায় তাদের কোনো মিশন নেই। দেশটি দিল্লির মিশনকে কাজে লাগাতে চায়। তবে সে মিশনটাও ছোট। এর মধ্যে যারা আবেদন করেছেন, তাদের ওয়ার্ক পারমিট আসেনি।’

 

‘আমার সঙ্গে তাদের পররাষ্ট্রমন্ত্রীর আলাপ হয়েছে এবং তিনি জানিয়েছেন দিল্লিতে তাদের মিশন থেকে একটি কনস্যুলার দল ঢাকায় এসে ভিসা দেবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com