শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

ভারতে পালানোর চেষ্টাকালে মিতু হত্যার আসামি আটক

ভারতে পালানোর চেষ্টাকালে মিতু হত্যার আসামি আটক

অল নিউজ ডেস্ক :
পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হককে যশোরের বেনাপোল থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানিয়েছে পিবিআই। গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে।

বিষয়টি জানান মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, শুক্রবার রাতে বেনাপোল পরিবহন স্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে পিবিআই।

এ পুলিশ কর্মকর্তা জানান, মিতু হত্যার ঘটনায় তার বাবার দায়ের করা মামলার আসামি এহতেশামুল হক।

পিবিআই সূত্রে জানা গেছে, বেনাপোল দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় তাকে গ্রেপ্তার করা হয়।

 

গত ১৪ অক্টোবর সাবেক পুলিশের এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হকের জামিন নামঞ্জুর করেন চট্টগ্রামের একটি আদালত। এহতেশামুল হক উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পণ করতে সময়ের আবেদন করেন।

মামলায় গত ১৫ সেপ্টেম্বর আসামি এহতেশামুল উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তর্র্বতী জামিন পান। মেয়াদ শেষ হওয়ায় মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি।

 

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলিতে খুন হন মাহমুদা খানম মিতু। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

 

জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে মামলায় অভিযোগ করেন বাবুল আক্তার। কিন্ত সন্দেহের কেন্দ্রবিন্দুতে আসে মিতুর স্বামী বাবুল আক্তারের নাম। তদন্তে তার বিরুদ্ধেই হত্যার সঙ্গে জড়িত থাকার সংশ্লিষ্টতা পাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য ১১ মে তাকে হেফাজতে নেয় পিবিআই।

 

 

পরে ১২ মে বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এই মামলায় আসামি করা হয় এহতেশামুল হককে।

তবে, এবিষয়ে বেনাপোল পোর্ট থানা অবগত নয় বলে জানান ওসি মামুন খান। তিনি বলেন, মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক আটকের বিষয়ে আমরা কিছুই জানি না।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com