শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন ড্রোন হামলায় নিহত আল-কায়েদার শীর্ষ নেতা

মার্কিন ড্রোন হামলায় নিহত আল-কায়েদার শীর্ষ নেতা

অল নিউজ ডেস্ক :
মার্কিন সেনাবাহিনীর ড্রোন হামলায় সিরিয়ায় আল-কায়েদার শীর্ষ নেতা আব্দুল হামিদ আল-মাতার নিহত হয়েছেন। সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি মার্কিন ফাঁড়িতে হামলার দুই দিন পরই এই হামলা চালায় যুক্তরাষ্ট্র। তবে মার্কিন সেনাবাহিনীর মেজর জন রিগসবি প্রতিশোধ হিসাবে মার্কিন ড্রোন হামলা চালানো হয়েছে কিনা তা এখনোও স্পষ্ট করেননি।

 

এছাড়াও সিরিয়ার কোন এলাকায় হামলা চালানো হয়েছে তাও জানাননি মেজর রিগস। এক বিবৃতিতে তিনি বলেন, স্থানীয় সময় গতকাল শুক্রবার আল-কায়েদার শীর্ষ নেতা নিহত হওয়ায় সন্ত্রাসী সংগঠনটির যুক্তরাষ্ট্র ও মিত্র রাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার ভবিষ্যত পরিকল্পনা বাতিল হয়ে যাবে। এ হামলায় কেউ হতাহত হয়নি।

 

জঙ্গি সংগঠন আল-কায়েদা বর্তমানেও আমেরিকা ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি উল্লেখ করে রিগসবি বলেন, আল-কায়েদা সিরিয়াকে পুনরায় সংগঠিত হওয়ার জন্য, সমন্বিত করার জন্য এবং বাহ্যিক সহযোগিতার জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসাবে ব্যবহার করে।
উল্লেখ্য, চলতি বছর সেপ্টেম্বরেও পেন্টাগনের সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে অভিযানে আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সালিম আবু-আহমেদ নিহত হয়। দেশটির ইদলিব শহরের কাছে ওই হামলা চালানো হয়।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com