বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন

কুড়িগ্রামে চাকুরি না করে এখন সফল উদ্যোক্তা নয়ন

কুড়িগ্রামে চাকুরি না করে এখন সফল উদ্যোক্তা নয়ন

অল নিউজ ডেস্ক :
কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের মৃত ইউসুফ আলী মন্ডলের ছেলে নাজমুল হক নয়ন। ১৯৯৪ সালে এসএসসি পাশ করার পর স্বপ্ন দেখেন চাকরি নয় নিজের পায়ে দাঁড়িয়ে কিছু করার। শুরু হয় এক নতুন স্বপ্ন বাস্তবায়নের পালা। গড়ে তোলেন নিজ উদ্যোগে একটি গরুর খামার।

 

প্রথমে নিজেই খামারের সমস্ত কাজ করতেন। ধীরে ধীরে তার খামারে গরু বাড়তে থাকে। পশুর খাদ্য এবং চিকিৎসার বিভিন্ন উপকরণ শহর থেকেই আনতে হয় তাকে। যেহেতু খামারে অনেক গরু তাই অন্যের সহযোগিতায় শহরের খলিলগঞ্জ বাজারে একটি গবাদি পশুর খাদ্য ও চিকিৎসার সরঞ্জামের দোকান গড়ে তোলেন তিনি। এতে করে তার খামারে গরু অল্প খরচে লালন পালন হতে থাকে। এভাবে একটি দুইটি করে তিনটি দোকান গড়ে তোলেন তিনি।

 

নয়ন জানান, শিক্ষিত লোকেরা লজ্জা না করে তার মত যদি নিজ উদ্যোগে এ কাজে এগিয়ে আসেন তাহলে সাফল্যের মুখ অবশ্যই দেখবেন। গরুর খামার ও পশু খাদ্যের দোকান সহ মোট ২৮জন লোক তার প্রতিষ্ঠানে জীবিকা নির্বাহ করে আসছেন।

 

তিনি আরো বলেন, উদ্যোক্তা হওয়ার জন্য প্রয়োজন নগদ অর্থ। কিন্তু টানাপোড়েন জীবনে সবাই স্বপ্ন বাস্তবায়ন করতে পারে না। এ কাজে সফল হতে হলে প্রথমত সরকারি অনুদান এবং দ্বিতীয়ত নিজের প্রবল ইচ্ছা শক্তি থাকতে হবে। সরকার আমাকে সহযোগিতা দিলে আগামীতে আমার প্রতিষ্ঠানেই প্রায় একশত মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com