শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

কাটাখালী পৌর মেয়রের অডিও ফাঁসের ঘটনায় উত্তাল রাজশাহী

কাটাখালী পৌর মেয়রের অডিও ফাঁসের ঘটনায় উত্তাল রাজশাহী

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল বসানো নিয়ে আপত্তিকর মন্তব্য করায় কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে আন্দোলনে উত্তাল রাজশাহী। তাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

 

একই সঙ্গে কেন তাকে দলীয় সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে। বুধবার বিকেলে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত হয়। তাকে নিয়ে বিতর্কের ঝড় ওঠায় এই সাংগঠনিক সিদ্ধান্ত।

 

রাজশাহীর পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার গণমাধ্যমকে বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে বিকেলে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশের সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সঙ্গে কেন দলীয় সদস্য পদ থেকে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে তিনদিনের মধ্যে কারণ দর্শণের নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়েছে।

 

মাজদার রহমান আরও বলেন, বৈঠক শেষে পৌর আহ্বায়কের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের কথা জানিয়ে কারণ দর্শানোর নোটিশ আব্বাসের নামে ইস্যু করা হয়েছে। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হবে।

 

এদিকে, রাজশাহী কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর কুশপুতুল দাহ করেছে সাবেক ছাত্রলীগ ফোরাম নামের একটি সংগঠন। পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার সন্ধ্যায় বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে সংগঠনটি।

 

মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় রাজশাহী কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর কুশপুতুল দাহ করে সাবেক ছাত্রলীগ ফোরামের নেতৃবৃন্দরা।

 

এর আগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মহানগরীর বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সকাল থেকেই প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে রাজশাহী। কাটাখালী পৌরসভার মেয়রকে দল থেকে বহিষ্কার ও গ্রেফতারের দাবিতে বুধবার সকাল থেকেই মহানগর এবং কাটাখালী পৌর এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

 

এছাড়া পৌর মেয়র আব্বাসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মহানগরীর বোয়ালিয়া থানায় মামলাও দায়ের করা হয়েছে। এর আগে রাজশাহী মহানগরীর উপকণ্ঠে থাকা কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী একটি ঘোরায় বৈঠকে রাজশাহী-ঢাকা মহাসড়কের কাটাখালী পৌরসভার অংশের উন্নয়নকাজ নিয়ে কথা বলার সময় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তি করেন। এ ঘটনার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁসের পর তিনিও ফেঁসে যান।

 

তবে মেয়র আব্বাস আলী দাবি করেছেন, তিনি এই ধরনের কোনো মন্তব্যই করেননি। কেউ ভুল তথ্য ছড়াচ্ছে। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

 

উল্লেখ্য, আব্বাস আলী কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com