বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

ভারতের টি-২০ বিশ্বকাপ দলে কার্তিককে চাইছেন স্টেইন

ভারতের টি-২০ বিশ্বকাপ দলে কার্তিককে চাইছেন স্টেইন

নিউজ ডেস্ক :

ভাল ক্রিকেটাররা নিজের ভুল থেকে শিক্ষা নেয়, কিন্তু সে কিছুই শেখেনি। হঠাৎ ঋষভ পান্ত নিয়ে এমন মন্তব্য করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ডেল স্টেইন। পাশাপাশি ভারতের টি-২০ বিশ্বকাপ দলে কার্তিককে চাইছেন স্টেইন। অস্ট্রেলিয়ার মাটিতে তার অভিজ্ঞতা কাজে লাগবে বলে মনে করেন এই প্রোটিয়া পেসার।

ভারতের অস্থায়ী অধিনায়কের দায়িত্বজ্ঞানহীনের মতো ব্যাটিংয়ে বেজায় চটেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার। একদিকে ক্যারিয়ারের সায়াহ্নে এসেও রুদ্রমূর্তি ধারণ করছেন দীনেশ কার্তিক। অন্যদিকে পুরোপুরি ব্যর্থ পান্ত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ৪ ম্যাচে মাত্র ৫৭ রান করেছেন ভারতের নেতা।

স্টেইন জানান, একই ভুল বারবার করে চলেছেন পান্ত। তাতেই প্রচণ্ড ক্ষিপ্ত প্রোটিয়া পেসার। ডেল স্টেইন বলেন, চলতি সিরিজে চারটি সুযোগ পেয়েছিল ঋষভ পান্ত। কিন্তু প্রতিবারই একই ভুল করেছে। ভাল ক্রিকেটাররা নিজেদের ভুল থেকে শিক্ষা নেয়। কিন্তু সে কিছুই শেখেনি। দীনেশ কার্তিক প্রত্যেকবার নিজের ক্লাস প্রমাণ করেছে। বিশ্বকাপ জিততে হলে ফর্মে থাকা ক্রিকেটারদের দলে রাখতে হবে। শুধুমাত্র খ্যাতির জন্য হয়ত কয়েকজনকে দলে নেওয়া হবে। কিন্তু কার্তিক দারুণ কর্মে আছে। এরকম ছন্দ ধরে রাখতে পারলে বিশ্বকাপের দল গঠনের সময় তার নাম প্রথমেই বিবেচ্য হবে।

চতুর্থ টি-২০ ম্যাচে দীনেশ কার্তিকের অনবদ্য ইনিংসে মুগ্ধ ডেল স্টেইন। তিনি বলেন, ‘সে দুর্র্ধষ ফর্মে আছে। প্রতিনিয়ত উন্নতি করছে। উইকেটকিপারের মানসিকতা নিয়ে খেলে। গেমরিডিং ভাল। বোলাররা কী করতে চাইছে সেটা বোঝে। সেই অনুযায়ী শট খেলে। দারুণ রিভার্স সুইপ, সুইপ খেলে। একজন বোলারের রান আপ দেখে বুঝতে পারে কী ধরনের বল করবে। ওভারের প্রথম এবং শেষ বলকে টার্গেট করে। ওভারের প্রথম বলেই বোলারদের চাপে ফেলে দেয়। তার কোনও উত্তর থাকে না বোলারদের কাছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com