বুধবার, ২৯ Jun ২০২২, ১০:০৮ অপরাহ্ন

আধিপত্য বিস্তার করে অবৈধ ভাবে চলছে এসটিসি লিমিটেড, বানেশ্বর শাখা

আধিপত্য বিস্তার করে অবৈধ ভাবে চলছে এসটিসি লিমিটেড, বানেশ্বর শাখা

নিজেস্ব প্রতিবেদকঃ
নিজেদের আধিপত্য বিস্তার করে অবৈধ ভাবে  সরকারি অনুমোদন ছাড়াই চলছে,এসটিসি লিমিটেড স্ট্যান্ডার ট্রেডার্স কোম্পানি লিমিটেড, রেজিষ্ট্রেশন-নং সি- ১৫৭৬২০/২০১৯, প্রতিষ্ঠান টি সাধারণ গ্রাহক পর্যায় থেকে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা।
 প্রলোভন দেখিয়ে নেয়া  হচ্ছে টাকা একই সঙ্গে ব্যাংকের মতো বিভিন্ন মেয়াদে ও নামে আমানত সংগ্রহ করছে প্রতিষ্ঠানটি। কোনো ধরনের অনুমতি না নিয়েই ‘এসটিসি লিমিটেড, স্ট্যান্ডার ট্রেডার্স কোম্পানি লিমিটেড  নামের এ প্রতিষ্ঠানটি এভাবেই দীর্ঘ দিন থেকে বানেশ্বর বাজারে একটি তিন তলা ভবনের মালিকের সহযোগিতায় বেআইনি ভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে, সেই ভবনের  মালিক সারোয়ার হোসেন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন এসটিসি লিমিটেড স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড একটি সরকারি নিবন্ধিত প্রতিষ্ঠান, যার রেজিঃ নং সি- ১৫৭৬২০/২০১৯, এবং তিনি আরও বলেন আমরা জয়েন স্টক থেকে  রেজিঃ নং সি- ১৫৭৬২০/২০১৯, অনুমোদন নিয়েছি   গ্রাহকের আমানত সংগ্রহ এবং রিন দিতে পাবো।
শুধু তাই নয় এসটিসি লিমিটেড বানেশ্বর বাজার শাখার হয়ে অঘোষিত পরিচালক সারোয়ার হোসেন, বলেন আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য থেকে শুরু করে নেতা ও বড় সাংবাদিক পকেটে রাখি যে এটা নিয়ে বেশি বাড়াবাড়ি করবে তাকে দুনিয়া থেকে শরিয়ে দিব।
এদিকে সরেজমিনে গিয়ে সাধারণ গ্রাহকের কাছে থেকে জানা যায় যে এই ভবন মালিক সারোয়ার হোসেন নিজেই এখন এসটিসি লিমিটেড স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, যার রেজিঃ নং সি- ১৫৭৬২০/২০১৯, বানেশ্বর শাখা অঘোষিত পরিচালক সেজে এবং তার গ্রাম্য আধিপত্যকে বিস্তার করে অবৈধ এসটিসি লিমিটেড,স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, যার রেজিঃ নং সি- ১৫৭৬২০/২০১৯, এই প্রতিষ্ঠান টির বানেশ্বর বাজার শাখা চালিয়ে যাচ্ছে।
 যার ফলে প্রতারণার শিকার হতে যাচ্ছে সাধারণ মানুষ।এসটিসি লিমিটেড, স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, যার রেজিঃ নং সি- ১৫৭৬২০/২০১৯, এই নামে কোনো প্রতিষ্ঠানের অনুমোদন দেওয়া হয়েছে কিনা এব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে  মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এর নির্বাহী পরিচালক (সাপোর্ট সার্ভিস) লক্ষণ চন্দ্র দেবনাথ  তিনি জানান  এসটিসি লিমিটেড, স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, রেজিষ্ট্রেশন-নং সি- ১৫৭৬২০/২০১৯, এই নামে  কোনো প্রতিষ্ঠানকে অনুমোদন/সনদ দেয়া হয়নি এবং শুধুমাত্র  জয়েন স্টক থেকে অনুমোদন নিয়ে আর্থিক লেনদেন করতে পারবে না কোন প্রতিষ্ঠান বলে জানান তিনি।
পুঠিয়া উপজেলা সমাজসেবা অফিসার  মোঃ রবিউল করিম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসটিসি লিমিটেড, স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, রেজিষ্ট্রেশন-নং সি- ১৫৭৬২০/২০১৯, নামে সমাজসেবা অধিদপ্তর কতৃক কোনো ধরনের অনুমোদন দেয়া হয়নি, এবং তিনি আরও বলেন আমার জানা মতে শুধুমাত্র জয়েন স্টক থেকে অনুমোদন নিয়ে কোনো ব্যক্তি কোনো প্রকার আর্থিক লেনদেন করতে পারবে না।
এবিষয়ে পুঠিয়া উপজেলা সমবায় অফিসার  মোঃ আবু মতাল্লেল হোসেন এর সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি বলেন এসটিসি লিমিটেড, স্ট্যান্ডার  ট্রেডার্স কোম্পানি লিমিটেড, রেজিষ্ট্রেশন-নং সি- ১৫৭৬২০/২০১৯, এই নামে কোনো প্রতিষ্ঠানকে আমাদের পক্ষ থেকে কোনো ধরনের সনদ দেয়া হয়নি বলে জানান তিনি।
নাম প্রকাশেঅনিচ্ছুক বানেশ্বর এলাকার একাধিক ব্যক্তি বলেন সারোয়ার হোসেন এর  বাড়ি খুটিপাড়া গ্রামে এবং তারা  তাদের সন্ত্রাসী বাহিনী দারা নিয়ন্ত্রণ করে আসছে বানেশ্বর বাজার তারি ধারাবাহিকতায় নিজেদের আধিপত্য বিস্তার করে অবৈধ ভাবে সরকারি অনুমোদন ছাড়াই চালিয়ে যাচ্ছে এসটিসি লিমিটেড বানেশ্বর বাজার শাখা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com