বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
দেশের সর্বশেষ্ঠ আম উৎপাদন হয় শিবগঞ্জে : সচিব তৈমুর রহমান

দেশের সর্বশেষ্ঠ আম উৎপাদন হয় শিবগঞ্জে : সচিব তৈমুর রহমান

মো: আতিক ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :
বাণিজ্য মন্ত্রাণালয়ের অধীন বাংলাদেশ এগ্রো-প্রসেসরস এসোসিয়েশনের সচিব তৈমুর রহমান বলেছেন, দেশের সর্বশ্রেষ্ঠ সুস্বাদু, জাতীয় মানসম্মত ও বিদেশে রপ্তারিযোগ্য আম উৎপাদন হয় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। মঙ্গলবার উপজেলা কৃষি অফিসের সম্মেলন কক্ষে আম ও আম জাতীয় মানসম্মত পণ্যের বহুমুখীকরণ ও বৈশ্বিক বাজারে রপ্তানির লক্ষ্যে প্যাকেজিংয়ের উন্নয়নে দুদিনব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা ঢাকায় থেকে আমের রাজ্য হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় চিনি। তবে আসলে জেলা সদর না। শিবগঞ্জ উপজেলার আম সব থেকে উন্নত। সারাদেশের মধ্যে সব চেয়ে বড় আমের হাট লাগে উপজেলায়। যা কানসাট আম বাজার নামে পরিচিত। বৈশ্বিক রপ্তানির জন্য প্যাকেজিংয়ের উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির মধ্য দিয়েই আমরা এ এখানকার আম বিদেশে রপ্তানি শুরু করব। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামসহ অন্যরা। প্রশিক্ষণে ৫০ জন আমচাষী-ব্যবসায়ী অংশ নেয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com