বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ১১:১২ অপরাহ্ন

র‍্যাঙ্কিংয়ে সাকিবের বিশাল উত্থান

র‍্যাঙ্কিংয়ে সাকিবের বিশাল উত্থান

নিউজ ডেস্ক :
অধিনায়কের দায়িত্বে ফেরার পর প্রত্যাবর্তনটা সুখকর হয়নি সাকিব আল হাসানের। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অ্যান্টিগায় ৭ উইকেটে হারে তার দল। তবে এ ম্যাচে বল হাতে ১ উইকেট নিলেও ব্যাটিংয়ে উজ্জ্বল সাকিব। সামনে থেকে লড়েছেন তিনি। দল পরাজিত হলেও নিজের পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিয়ে বিশাল লাফ দিয়েছেন সাকিব।

বুধবার সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডার ক্যাটাগরিতে ২ ধাপ এগিয়েছেন সাকিব। ৪ থেকে উঠে এসেছেন ২ নম্বরে। পেছনে ফেলেছেন জেসন হোল্ডার আর রবিচন্দ্রন অশ্বিনকে। অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিবের রেটিং পয়েন্ট ৩৪৬, যেখানে ৩৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

সাকিব বড় লাফ দিয়েছেন ব্যাটিং বিভাগে। একবারে ১৪ ধাপ এগিয়েছেন তিনি। অ্যান্টিগায় দলের বিপদে হেসেছে তার ব্যাট। প্রথম ইনিংসে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ অলআউট হয় ১০৩ রানে। সেখানে সাকিব একাই করেন ৫১ রান। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ণ ৬৩ রান। এর প্রতিদান হিসেবে ব্যাটিং বিভাগে ৪৬ নম্বর থেকে ৩২ এ উঠে এসেছেন তিনি।

এই ক্যাটাগরিতে ৭ ধাপ পিছিয়েছেন সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসে শূন্য আর দ্বিতীয় ইনিংসে ৪ রান করা বাঁহাতি ব্যাটসম্যানের বর্তমান অবস্থান ৭৩ নম্বরে। লিটন দাস আগের মতো ১২ নম্বরেই আছেন।

বল হাতে মেহেদী হাসান মিরাজ এগিয়েছেন ৬ ধাপ। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ায় ৩৬ থেকে ৩০ নম্বরে উঠে এসেছেন তিনি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com