শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
চাকরী প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে দিনের আলো হিজড়া সংঘের মতবিনিময় সভা

চাকরী প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে দিনের আলো হিজড়া সংঘের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :
তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন ও সমাজে প্রতিষ্ঠিত হওয়ার জন্য এবং কর্মসংস্থানের মাধ্যমে আদর্শ জীবন গড়ার লক্ষে চাকুরী দাতা প্রতিষ্ঠানের সাথে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়। দিনের আলো হিজড়া সংঘের আয়োজেন এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডায় অর্থায়নে এই সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী মহানগরীর একটি রেস্তোরাঁয় এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী শহর সমাজ সেবা কার্যালয়ের এম.এস.ডাবলু সায়েদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী সমাজ সেবা কার্যালয়ের সাবেক ডিডি মোজাম্মেল হক, রুলফাও সংস্থার নির্বাহী পরিচালক আফজাল হোসেন, নিস্কৃতি ফাউন্ডেশনের নির্বাহী প্রধান এস.কে এল লালন, কাবিউস এর নির্বাহী প্রধান মধু সুদন মৈত্র, ব্র্যাক ইউডিপি এর সমন্বয়কারী ফারজানা পারভীন ও মানুষের জন্য ফাউন্ডেশন প্রকল্পের প্রোগ্রাম সমন্বয়কারী মৌসুমী খাতুন। মানুষের জন্য ফাউন্ডেশন প্রকল্পের প্রোগ্রাম অফিসার রায়হানুল হক রায়হান এর সঞ্চালনায় পদক্ষেপ, লাইট হাউস ও এইড কুমিল্লাসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও অতিথিবৃন্দ বলেন, রাজশাহীতে বর্তমান কতজন তৃতীয় লিঙ্গের জনগণ উচ্চ শিক্ষিত রয়েছে তা নির্ণয় করে তাদের নিকট তথ্য প্রদানসহ আবেদন করতে হবে। কারন চাকরীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা অপরিহার্য। তাঁরা বলেন, বর্তমানে মেয়েরা ড্রাইভিং এর মত ঝুঁকিপূর্ণ পেশায় কাজ শুরু করেছে। এ অবস্থায় তৃতীয় লিঙ্গের বেকার যুবক-যুবতীরা ড্রাইভিং শিখে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী নিতে পারেন।

তাঁর আরো বলেন, এখন ব্লক বুটিক এর যুগ শেষ। যুগের সাথে তাল মিলিয়ে প্রশিক্ষণ গ্রহন করে কর্মক্ষেত্রে ঝাপিয়ে পড়তে হবে। মানুষের নিকট হাত পাতা বন্ধ হলে এবং কর্ম শুরু করলে পরিবার, সমাজ ও দেশের মানুষের নিকট অতি সহজে গ্রহনযোত্যতা অর্জন করতে পারবে তারা। সেইসাথে মূলধারার জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিজের ও দেশের উন্নয়নে কাজ করতে পারবে বলে উল্লেখ করেন তাঁরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com