বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
রাশিয়া গ্যাস বন্ধ করায় নরওয়ের দারস্থ ইইউ

রাশিয়া গ্যাস বন্ধ করায় নরওয়ের দারস্থ ইইউ

নিউজ ডেস্ক :
ইউরোপীয় ইউনিয়ন এবং নরওয়ে গ্যাস সরবরাহ নিয়ে নতুন একটি চুক্তি করেছে। আর এ চুক্তি অনুযায়ী পশ্চিম ইউরোপের দেশটি ইউরোপীয় ইউনিয়নভুক্ত ২৭টি দেশে গ্যাস সরবরাহের পরিমাণ বাড়িয়ে দেবে।

মূলত রাশিয়া ইউরোপের বেশ কয়েকটি দেশে গ্যাস সরবরাহ বন্ধ বা কমিয়ে দেওয়ার কারণে নরওয়ের দারস্থ হতে হয়েছে ইউরোপীয় ইউনিয়নকে।

রাশিয়া যে পরিমাণ গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তার অর্ধেক পরিমাণ গ্যাস সরবরাহ করবে নরওয়ে।

একটি বিবৃতিতে ইউরোপীয় ইউনিয়ন জানিয়েছে, নরওয়ে এবং ইউরোপিয়ান কমিশন একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে নরওয়ে থেকে দীর্ঘ ও স্বল্প সময়ের জন্য বাড়তি গ্যাস সরবরাহ নিশ্চিত করতে।

ব্রাসেলসে নরওয়ের জ্বালানি মন্ত্রী তের্জে আসল্যান্ড এবং ইউরোপীয় ইউনিয়নের জলবায়ু পলিসি প্রধান ফ্রান্স তিমারম্যানস বৈঠক করার এমন বিবৃতি দেওয়া হয়।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন নরওয়ে থেকে তাদের চাহিদার মোট ৫ ভাগ গ্যাস আমদানি করে।

যুদ্ধ শুরু হওয়ার আগে রাশিয়ার কাছ থেকে নিজেদের চাহিদার প্রায় ৪০ ভাগ গ্যাস এনেছে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো। কিন্তু রুবলে গ্যাসের মূল্য পরিশোধ করতে অপরাগতা প্রকাশ করায় বেশ কয়েকটি দেশে সরবরাহ পুরোপুরি বন্ধ করে দিয়েছে রাশিয়া।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com