মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩

নিউজ ডেস্ক :
সারাদেশে বন্যায় গত ১৭ মে থেকে ২৪ জুন (শুক্রবার) দুপুর পর্যন্ত মোট ৭৩ জন মারা গেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। বন্যাকবলিত এলাকায় বন্যাসৃষ্ট দুর্ঘটনা ও বিভিন্ন রোগে তাদের মৃত্যু হয়েছে। বন্যায় সবচেয়ে বেশি ৪৭ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এ ছাড়া ময়মনসিংহ বিভাগে ২২ জন, রংপুর বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ২৩ জুন পর্যন্ত সেখানে ২৬ জনের মৃত্যু হয়েছে। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৬ জনের। নেত্রকোনায় ৮ জনের মৃত্যু হয়েছে । এ ছাড়া ময়মনসিংহে ৫ জন ও জামালপুরে ৬ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রাম ও শেরপুরে ৩ জন করে ও লালমনিরহাটে একজন বন্যাকালীন মারা গেছেন।

আজ শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (২৩ জুন) পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ৪ হাজার ৪৮ জন আক্রান্ত থাকলেও শুক্রবার তা বেড়ে ৪ হাজার ৬১৬ জনে দাঁড়িয়েছে।

এতে আরও বলা হয়, বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৬ জন। এ ছাড়া আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ১৪৫ জন। তবে এখন পর্যন্ত এ দুটি রোগে মৃত্যুর কোনো সংবাদ দেয়নি স্বাস্থ্য অধিদপ্তর।

এ ছাড়া বন্যাকালীন বজ্রপাতে আক্রান্ত হয়েছে ১৫ জন। তাদের মধ্যে ১৪ জনেরই মৃত্যু হয়েছে। অন্যদিকে, এই সময়ে সাপের দংশনের শিকার হয়েছেন চারজন। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। আর পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৪৯ জনের।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com