শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

বাগমারাবাসীকে রাঙ্গীয়ে গেল পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

বাগমারাবাসীকে রাঙ্গীয়ে গেল পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :
দ্বিখন্ডিত বাংলাদেশ যেন একটি সেতুর কারনে একই বন্ধনে আবদ্ধ হয়ে গেল। নানান প্রতিকূলতা আর সংগ্রামের পর দেশবাসীর স্বপ্ন নিয়ে গৌরবের সাথে মাথা তুলে দাঁড়িয়ে থাকবে প্রমত্তা পদ্মার বকে পদ্মা সেতু। পদ্মা সেতুর উদ্বোধনের দিনটা স্মরণীয় করে ধরে রাখতে লাখো মানুষের ঢল নামে পদ্মা সেতুর দুইপাশে।

সরাসরি গিয়ে দেখার ইচ্ছে থাকলেও সময়ের ব্যবধানে অনেকেই যেতে পারেননি উদ্বোধনী অনুষ্ঠান দেখতে। তবে স্বপ্নকে বাস্তবায়ন করতে রাজশাহীর বাগমারা উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করলেন শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মচারীরা।

শনিবার বাগমারা ডিগ্রী কলেজের হলরুমে প্রজেক্টটরের মাধ্যমে সেতু উদ্বোধনের অনুষ্ঠান দেখানো হয়। সেই সাথে একই ভাবে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে উদ্বোধনী এই অনুষ্ঠান দেখেন শিক্ষক-শিক্ষার্থী সহ সাধারণ জনগণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে শনিবার দুপুর ১২টার দিকে ফলক উন্মোচনের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন করেন।

পদ্মা সেতু বাঙ্গালীর গর্ব, পদ্মা সেতু জাতির অহংকার। নিজেদের টাকায় তৈরি পদ্মা সেতু দেখতে পদ্মার দুইপাড়ে জনসমাগম ঘটেছিল লাখো মানুষের। পদ্মার সেতুর প্রতিটি স্প্যান শত আবেগ আর শত গল্পের। পদ্মার বুক চিরে দাঁড়িয়ে রয়েছে সেতুটি।

ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী বলেন, সবার সঙ্গে একত্রে বসে উদ্বোধনী অনুষ্ঠান দেখার মজাটাই আলাদা। বাসায় বসে হয়তো একা একা দেখা যেত, কিন্তু এখানে বসে কলেজের সবাই এক সঙ্গে দেখার অনুভূতি অন্যরকম। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে উপজেলার বিভিন্ন স্থানে খাওয়া দাওয়ার আয়োজন করা হয়েছিল।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com