সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

ইউক্রেনে রুশ বাহিনীর হাতে পোল্যান্ডের ৮০ যোদ্ধা নিহত

ইউক্রেনে রুশ বাহিনীর হাতে পোল্যান্ডের ৮০ যোদ্ধা নিহত

নিউজ ডেস্ক :
ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ সেনাদের ‘নির্ভুল হামলায়’ পোল্যান্ডের ৮০ জন যোদ্ধা নিহত হয়েছে বলে দাবি করেছে রাশিয়া। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, দোনেৎস্ক অঞ্চলে ‘কনস্টান্টিনোভকার মেগাটেক্স জিঙ্ক কারখানায় নির্ভুল হামলায় ৮০ জন পোলিশ ভাড়াটে সৈন্য, ২০টি সাঁজোয়া যুদ্ধ যান এবং আটটি রকেট লঞ্চার ধ্বংস হয়ে গেছে’।

এদিকে, ইউক্রেনের উত্তরের সীমান্ত অঞ্চল চেরনিহিভে রাশিয়ার মিত্র দেশ বেলারুশের ভূখণ্ড থেকে ‘ব্যাপক’ বোমাবর্ষণ করা হয়েছে বলে ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতিতে দাবি করেছে।

স্থানীয় সময় শনিবার ভোর ৫টা নাগাদ চেরনিগিভ অঞ্চলে মিসাইল থেকে ব্যাপক বোমা হামলা চালানো হয়। দেসনা গ্রামকে লক্ষ্য করে বেলারুশের ভূখণ্ড এবং আকাশ থেকে ২০টি রকেট ছোড়া হয় বলে ইউক্রেনের উত্তর সামরিক কমান্ড ফেসবুক পোস্টে জানিয়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে ওই ফেসবুক পোস্টে বলা হয়েছে।

সরাসরি রাশিয়ার পক্ষ নিলেও ইউক্রেন যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা নেই বলে বরাবরই জানিয়ে আসছে বেলারুশ। যদিও দেশটির সম্প্রতি নেওয়া কিছু পদক্ষেপ রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিরুদ্ধে যোগ দেওয়ার গুজব আরও উসকে দিচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com