রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে সাংবাদিক রকি আর নেই মণিরামপুর ভুমি অফিসে সেবার গতি বেড়েছে শ্যামনগরে এইচ পি এল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি ফাইটার্সে জয় বান্ধ্যাত্ব করণ, লক্ষণ ও চিকিৎসা ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের জেল শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম আর নেই শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ শিবগঞ্জের শাহাবাজপুরে উন্মুক্ত প্রতিবন্ধী ভাতা যাচাই বাছাই অনুষ্ঠিত
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রতীকী অনশন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রতীকী অনশন

নিউজ ডেস্ক :
সরকারি চাকরিসহ সব চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে প্রতীকী অনশন করছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

বৃহস্পতিবার (৩০) জুন বিকেলে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে এ প্রতীকী অনশন করেন চাকরিপ্রার্থীরা।

তাদের দাবি, উন্নত বিশ্ব ও পার্শ্ববর্তী দেশ ভারত, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও তাইওয়ানে চাকরিতে বয়সসীমা অনেক বেশি থাকলেও বাংলাদেশের সরকার এ বিষয়ে কর্ণপাত করছে না। বরং কয়েকজনকে এ দাবির ফলে ২৪ বার জেলে নেওয়া হয়েছে। সংসদে ১০০ বারের বেশি বয়স বৃদ্ধি নিয়ে আলোচনা হলেও তা আলোর মুখ দেখেনি।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের প্রধান সমন্বয়ক আল কাওছার ঢাকা পোস্টকে বলেন, সরকারি চাকরিসহ সব চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে সারাদেশব্যাপী আমাদের আন্দোলন প্রায় ৪ বছর ধরে চলছে। শুধু আওয়ামী লীগ নয় বরং বাংলাদেশের ৪৪টি রাজনৈতিক দলই বয়সসীমা ৩৫ করার পক্ষে ছিল। স্বাধীনতার পরে সংসদে যে দাবিটি সবচেয়ে বেশিবার উত্থাপিত হয়েছে সেটি হলো এ দাবি।

তিনি আরও বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা পার্শ্ববর্তী দেশ ভারতে ৪০, শ্রীলঙ্কায় ৪৫, তাইওয়ানে ৩৫, মালয়েশিয়ায় ৪৫, ফ্রান্সে ৪৮ এবং উন্নত বিশ্ব ও মধ্যপ্রাচ্যে চাকরিতে বয়সসীমা ৫০ এর উপরে আর আমাদের সরকারকে বারবার বলা হলেও কর্ণপাত করছে না। আমাদের গড় আয়ু বৃদ্ধি পেলেও চাকরিতে বয়সসীমা বাড়ানো হয়নি কিন্তু অবসরের বয়সসীমা ৫৭ থেকে বাড়িয়ে ৫৯ করা হয়েছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র মো. ইমতিয়াজ হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আমাদের আন্দোলনের কারণে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ৩৫ করার কথা থাকলেও সরকার তা বাস্তবায়ন করছে না। তাই আমরা আবারও রাস্তায় নেমেছি। আমাদের এই প্রতীকী অনশন আরও বড় আকারে প্রতিটি বিভাগ ও জেলাতে শুরু করব।

আন্দোলনে অন্যান্যদের মধ্যে নেতৃত্ব দিচ্ছেন সহ-প্রধান সমন্বয়ক এম এ আলী, সমন্বয়ক ইউসুফ জামিল ও সাইদ সানি।

 

শেয়ার করুন .....


শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি



© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com