শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে তরুণ প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম আপনাদের নিয়েই এগিয়ে যেতে চাই : ভাইস চেয়ারম্যান প্রার্থী উজ্জল হোসেন সাংবাদিক দেওয়ান রানা’র মায়ের ২য় মৃত্যু বার্ষিকী পালিত   সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ চরফ্যাশনে সড়ক নির্মাণ করে দিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাজিম সিকাদার সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ দারুসসালামে টি আই সার্জেন্ট এ এস আই কন্সটেবল পেলেন ভালো কাজের পুরস্কার মদনে ওয়াস প্রোগ্রামের দ্বিতীয় ছাদ ঢালাই কাজে অনিয়ম রাবার ড্যামের অপব্যবহার ফলে বোরো ধান সহ বাড়ি ঘর ভাঙনের মুখে সরিষাবাড়ীতে ৬৭০ লিটার মদ উদ্ধার গ্রেফতার ১
ইউরোপে সামরিক শক্তি বাড়ানো হবে : যুক্তরাষ্ট্র

ইউরোপে সামরিক শক্তি বাড়ানো হবে : যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক :
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গতকাল বুধবার বলেছেন ইউরোপে ন্যাটোর সামরিক শক্তি আগের যেকোনো সময়ের থেকে বেশি বাড়ানো হবে। কারণ বর্তমানে ন্যাটোর প্রয়োজনীয়তা বৃদ্ধি পেয়েছে। এ লক্ষ্যে পোল্যান্ডে ন্যাটোর স্থায়ী সামরিক সদর দপ্তর স্থাপনের ঘোষণা দেন তিনি।

এর আগে গতকাল মাদ্রিদে ন্যাটো সম্মেলন শুরুর আগে বুধবার ন্যাটোর মহাসচিব জেন্স স্টলটেনবার্গের সাথে বৈঠকে বাইডেন বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন ন্যাটোর প্রয়োজনীয়তা বেশি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, প্রতিটি ভূখণ্ডে সবদিক থেকে হুমকি মোকাবেলায় ন্যাটোকে প্রস্তুত রাখার বিষয়টি নিশ্চিত করা হবে। এছাড়াও ইউরোপে সেনা মোতায়েনের পরিসর বাড়ানোর পাশাপাশি স্থল, নৌ এবং আকাশ পথে ন্যাটোকে শক্তিশালী করতে সামরিক সক্ষমতা জোরদার করা হবে।
বাইডেন আরও জানান, বর্তমানে ন্যাটোভুক্ত দেশগুলোতে এক লাখ সেনা ইউরোপের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করছে। এখন স্পেনে আমেরিকার নৌবহরে ডেস্ট্রয়ারের সংখ্যা বাড়িয়ে ছয়টি করার পাশাপাশি পূর্ব ইউরোপে আমেরিকার প্রথম সামরিক সদর দপ্তর স্থাপনের ঘোষণা দেন তিনি। সেই সাথে রোমানিয়ায় তিন হাজার যোদ্ধা ও অতিরিক্ত দুই হাজার সেনার বাড়তি একটি ব্রিগেড পালাক্রমে দায়িত্ব পালন করবে।

এছাড়া, জার্মানি এবং ইতালিতে আকাশপথে বাড়তি সুরক্ষাসহ সামরিক সক্ষমতা বাড়ানো ও ব্রিটেনে যুদ্ধ বিমানের দুটি স্কোয়াড্রন পাঠানো হবে। বাইডেন বলেন, মিত্রদের সাথে নিয়ে প্রতিটি ভূখণ্ডে সব দিক থেকে হুমকি মোকাবেলায় ন্যাটোকে প্রস্তুত রাখার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। সূত্র : গার্ডিয়ান/আল-জাজিরা

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com