শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
ঘুষ না দেওয়ায় বাড়ি ভাংচুর, সওজ পাবনার সার্ভেয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের

ঘুষ না দেওয়ায় বাড়ি ভাংচুর, সওজ পাবনার সার্ভেয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :
চাহিদাকৃত ঘুষ না দেওয়ায় অবৈধভাবে উচ্ছেদের নামে বাড়ি ভাংচুর করা হয়েছে উল্লেখ করে ক্ষতিপূরণ ও শাস্তি দাবী করে সড়ক ও জনপথ পাবনার সার্ভেয়ার আকরাম হোসেনের বিরুদ্ধে উপ-বিভাগীয় প্রকৌশলী (সওজ) সড়ক- উপ-বিভাগ-২ এর বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। একই সঙ্গে সদয় অবগতি ও পদক্ষেপ গ্রহনের জন্য পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপার, ঈশ্বরদী নির্বাহী কর্মকর্তা, সড়ক ভবনের প্রধান প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ সচিব, পাবনা-৪, (ঈশ্বরদী-আটঘড়িয়া) এমপি ও সাঁড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর অনুলিপি প্রদান করা হয়েছে।

গত মঙ্গলবার (২৮ জুন) ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের আড়মবাড়িয়া বাজার সংলগ্ন গোপালপুর গ্রামের মৃত আফিল সরদারের ছেলে আজিম সরদার এই অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে আজিম সরদার জানান, ঈশ্বরদী থেকে লালপুর হয়ে রাজশাহী বানেশ্বর পর্যন্ত রাস্তা প্রশস্তকরণের কাজ চলছে। এই রাস্তা সংলগ্ন ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের গোপালপুরে আমার বাড়ি। চলতি বছরের ১৭ জানুয়ারি এই রাস্তার সীমানা পরিমাপের সময় আমাকে সড়ক ও জনপথ (সওজ) পাবনার সার্ভেয়ার আকরাম হোসেন বলেন আপনার বাড়ির পশ্চিম ও দক্ষিণ কোনায় প্রায় দুই ফুট ভাঙ্গতে হবে। এর কয়েকদিন পর সার্ভেয়ার আকরাম হোসেন মোবাইল ফোনে আমাকে পাবনায় তার অফিসে দেখা করতে বলেন। জামাইকে সঙ্গে নিয়ে আমি তার সঙ্গে দেখা করলে তিনি ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। এই টাকা দিলে আমার বাড়ি ভাঙা লাগবে না। এতো টাকা দেওয়া সম্ভব নয় জানালে সার্ভেয়ার ক্ষিপ্ত হয়ে বলেন টাকা দিবেন না পরে ঠ্যালা বুঝবেন। এরপর আমি ঢাকা চলে আসলে গত ৩ ফেব্রæয়ারি আমার নামে নোটিশ দেওয়া হয়। কিন্তু ঢাকায় থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এরপর গত ২৬ জুন আমার বাড়ি ভাঙ্গা হয়।

আজিম সরদার আরো জানান, ঘুষের টাকা না পেয়ে সার্ভেয়ার আকরাম হোসেন ক্ষিপ্ত হয়ে রাস্তার দুই ফুট জায়গার চেয়ে কয়েকগুন বেশি জায়গা নিয়ে বাড়িটি ভেঙ্গে ফেলেছেন। এতে তিনি বহু ক্ষয় ক্ষতির শিকার হয়েছেন। একই সঙ্গে আর্থিক, সামাজিকভাবে সম্মানহানির শিকার হয়েছেন। এই জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ক্ষতি পূরণসহ সার্ভেয়ার আকরাম হোসেনের শাস্তি দাবী করেছেন।

আজিম সরদার আরো জানান, রাস্তার জমি পরিমাপের সময় সার্ভেয়ার আকরাম হোসেন এলাকার অনেক মানুষের নিকট থেকে ঘুষ গ্রহন করেছেন। এই কারণে অনেকের বাড়ি ও ব্যবসা প্রতিষ্টান রাস্তার জমির মধ্যে রয়েছে। সেগুলোকে উচ্ছেদ না করে লোক দেখানোভাবে সামান্য কিছু ভাংচুর করেছেন।
সড়ক ও জনপথ (সওজ) পাবনার সার্ভেয়ার আকরাম হোসেন মুঠোফোনে কালের কন্ঠকে শনিবার দুপুরে জানান, আজিম সরদারের অভিযোগ সম্পুর্নরুপে মিথ্যা ও ভিত্তিহীন। তার নিকট থেকে কোনরুপ ঘুষ চাওয়া হয়নি। অন্যদের নিকট থেকেও ঘুষ নেওয়া হয়নি। রাস্তার জায়গায় থাকা তার বাড়ি উচ্ছেদ করতে ভাংচুর করায় তিনি ক্ষিপ্ত হয়ে এই অভিযোগ দায়ের করেছেন।

সার্ভেয়ার আকরাম হোসেন আরো জানান, সঠিক নিয়ম মেনে, উচ্ছেদের গণ বিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে অবগত করা হয়েছে। এরপর সওজের ঢাকা থেকে নিয়োগকৃত ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। আজিম সরদারের অভিযোগ তদন্ত হলেই আসল সত্যতা বেরিয়ে আসবে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ পাবনার নির্বাহী প্রকৌশলী আবুল মনুসর আহমেদ মুঠোফোনে গতকাল দুপুরে কালের কন্ঠকে জানান, ঈশ্বরদী থেকে বানেশ্বর পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ করা হচ্ছে। এই কারণে রাস্তার জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হচ্ছে। অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে কিছু জায়গায় মামলা জনিত কারণে সম্ভব হয়নি। কিন্তু যাদের উচ্ছেদ করা হয়েছে তারা এখন ঘুষ দাবীর অভিযোগ করছেন। তবে ঘুষের টাকা না পেয়ে বাড়ি ভাংচুর অভিযোগটি সঠিক নয়।

দায়ের করা অভিযোগের বিষয়ে সওজের এই কর্মকর্তা জানান, অভিযোগ এখনো হাতে আসেনি। হাতে আসলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com