শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
আরসিআরইউ সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

আরসিআরইউ সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি , রাজশাহী :
রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সহযোগী সদস্যদের নিয়ে সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা’র উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জুন) সকাল সাড়ে ৯ টায় রাজশাহী কলেজ হাজী মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি রুমে দু’দিন ব্যাপি এই কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

সংগঠনটির সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। এরআগে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনটির অন্যতম উপদেষ্টা ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. সৈয়দ আলী আহসান, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমত আলী।

বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে প্রধান প্রশিক্ষক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। দ্বিতীয় পর্বে প্রশিক্ষক ছিলেন, দৈনিক ইনকিলাবের ফটো সাংবাদিক ফরিদ আখতার পরাগ, দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তরের ব্যুরো প্রধান আহসান হাবিব অপু। প্রশিক্ষণ কর্মশালায় সংগঠনটির মোট ৪৫ জন সহযোগী সদস্য অংশ গ্রহণ করেছে।
বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনীতে বক্তারা বলেন, যে কোনো পেশায় কর্মদক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। সাংবাদিকতা একটি মহান পেশা। দায়িত্বশীল এই পেশার মানোন্নয়নে দক্ষতা উন্নয়নমূলক এমন কর্মসূচি সময়ের দাবি। রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি দায়িত্বশীলতা ও নিষ্ঠার সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করে যাচ্ছে। এমন আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন বক্তারা।

দুই দিনব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণে সাংবাদিকতা, তথ্য সংগ্রহ, রিপোর্ট তৈরি, যোগাযোগ, সাংবাদিকদের নীতি- নৈতিকতা, সংবাদপত্রে ভাষার ব্যবহার, রিপোর্ট লেখার কৌশল, ফটোগ্রাফিসহ সাংবাদিকতার বিভিন্ন বিষয়াদি নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি মেহেদী হাসান সোহাগ, সাংগঠনিক সম্পাদক হাসনাত হাকিম, অর্থ-সম্পাদক বদরুদ্দোজা, দপ্তর সম্পাদক এস আলী দূর্জয়, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক তানজিলা আক্তার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক সজিবুল ইসলাম হৃদয় ও কার্যনির্বাহী সদস্য সুজনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com