শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে তরুণ প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম আপনাদের নিয়েই এগিয়ে যেতে চাই : ভাইস চেয়ারম্যান প্রার্থী উজ্জল হোসেন সাংবাদিক দেওয়ান রানা’র মায়ের ২য় মৃত্যু বার্ষিকী পালিত   সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ চরফ্যাশনে সড়ক নির্মাণ করে দিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাজিম সিকাদার সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ দারুসসালামে টি আই সার্জেন্ট এ এস আই কন্সটেবল পেলেন ভালো কাজের পুরস্কার মদনে ওয়াস প্রোগ্রামের দ্বিতীয় ছাদ ঢালাই কাজে অনিয়ম রাবার ড্যামের অপব্যবহার ফলে বোরো ধান সহ বাড়ি ঘর ভাঙনের মুখে সরিষাবাড়ীতে ৬৭০ লিটার মদ উদ্ধার গ্রেফতার ১
ভোলাহাটে বিনা মূল্যে ৫শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

ভোলাহাটে বিনা মূল্যে ৫শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

গোলাম কবির, ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ ) প্রতিনিধি:

ভোলাহাটে চলতি মৌসুমে কৃষি প্রানোদণার আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। ৪ জুলাই সোমবার সাড়ে ১০ টার দিকে কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি অধিদপ্তর চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে ৪’শ কৃষককে আমন ধানের বীজ ও সার । ১’শ কৃষককে পেঁয়াজের বীজসহ রাসায়নিক সার দেওয়া হয়।

এসময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সুলতান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লা দবির। কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজের চাষ আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ প্রণোদনা সহায়তা দেওয়া হয়। এর মধ্যে আমন চাষের জন্য একজন কৃষককে দেয়া হয় ৫ কেজি ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার। অন্যদিকে পেঁয়াজ চাষের জন্য একজন কৃষক দেয়া হয় ১ কেজি বীজ এবং ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com