মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:০৫ অপরাহ্ন

সেই বিএম ডিপো থেকে আরও একজনের দেহাবশেষ উদ্ধার

সেই বিএম ডিপো থেকে আরও একজনের দেহাবশেষ উদ্ধার

নিউজ ডেস্ক :

সীতাকুণ্ডের বিএম ডিপো থেকে আরও একজনের দেহের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নতুন করে একজন ‘মৃত’ ধরেই এটি হিসাব করা হচ্ছে। এ নিয়ে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৫০ জনের মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিকেল পৌনে চারটার দিকে শেডের নিচে দেহের অংশটি দেখে বিএম ডিপো কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে সেটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছে।

সোমবার (৪ জুলাই) সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, বিএম ডিপোর টিনশেডের গুদাম থেকে একজনের দেহাবশেষ পাওয়া গেছে। সেটি শরীরের পোড়া বিভিন্ন অংশ ও মাথার হাড়। ভেঙে পড়া এবং আগুনে পোড়া শেডের নিচে এটি পাওয়া গেছে।

তিনি আরও বলেন, আমরা এটিকে আলাদাভাবে একজনের মৃত্যু হিসেবে ধরছি। তবে ডিএনএ টেস্ট করার পর পরিচয় পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

গত ৫ জুন রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ঙ্কর এক বিস্ফোরণ ঘটে সেখানে। এতে আগুন ছড়িয়ে পড়ে ডিপোটির বিভিন্ন জায়গায়।

এ ঘটনায় প্রথম দুই দিনে দমকলকর্মীসহ ৪১ জন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় কয়েকজনের মৃত্যু হয় এবং ডিপোতে কয়েকটি দেহাবশেষ পাওয়া যায়। ভয়াবহ ওই অগ্নিকাণ্ডে আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com