শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জাহাজে ১২ জনের মৃত্যু

চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জাহাজে ১২ জনের মৃত্যু

নিউজ ডেস্ক :
চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত একটি জাহাজ থেকে এখন পর্যন্ত ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে আরও ৩ জনকে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

চীনা কর্তৃপক্ষ জানিয়েছেন, হংকং উপকূল থেকে প্রায় ১৬০ নটিক্যাল মাইল অর্থাৎ ২৯৬ কিলোমিটার দক্ষিণ–পূর্ব দিকে ওই জাহাজটি ঘূর্ণিঝড়ের সময় দুই ভাগে ভেঙে যায়।

দেশটির গুয়াংডং ম্যারিটাইম সার্চ অ্যান্ড রেসকিউ সেন্টার সোমবার বলেছে, ‘৪ জুলাইয়ের বিকেল সাড়ে ৩টার দিকে উদ্ধারকারীরা ১২ জনের মরদেহ উদ্ধার করেছে। জাহাজটি যেখানে ডুবেছিল সেখান থেকে আনুমানিক ৫০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিম থেকে তাদের উদ্ধার করা হয়। সংশ্লিষ্ট বিভাগ উদ্ধারকৃতদের পরিচয় নিশ্চিতে কাজ করে যাচ্ছে।’
জাহাজটির বিধ্বস্ত হওয়ার বিষয়টি প্রথম নজরে পড়ে হংকং কর্তৃপক্ষের। স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ২৫ মিনিটে ঘূর্ণিঝড় শাবার উৎপত্তিস্থলের কাছাকাছি জাহাজটির ধ্বংসাবশেষ দেখতে পায়। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো উদ্ধার কাজ শুরু করা যায়নি। কারণ তখনো পরিস্থিতি বেশ কঠিন এবং বিপজ্জনক ছিল। এর আগে, ঘূর্ণিঝড় শাবা দক্ষিণ চীন সাগরের কেন্দ্রস্থলে উৎপত্তি হয়।

এদিকে, দুর্ঘটনার পর স্থানীয় সময় আজ সোমবার সকাল পর্যন্ত ৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাস্থলে ২৪৬টি নৌ–যান এবং ৪৯৮টি জেলে নৌকা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com