শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
লুহানস্ক দখলের পর এবার দোনেতস্কে নজর রাশিয়ার

লুহানস্ক দখলের পর এবার দোনেতস্কে নজর রাশিয়ার

নিউজ ডেস্ক :
লুহানস্ক শহর দখলের পর এবার দোনেতস্ক দখলে পূর্ণ মনোযোগ দিতে পারে রাশিয়া। লুহানস্কের গভর্নর সেরহি হেইদায় এমন আশঙ্কা করে বলেন, রুশ বাহিনী এখন দোনেতস্কের স্লোভানস্ক এবং বাখমুতে আক্রমণ বাড়াবে। রবিবার স্লোভিয়ানস্ক শহরের মেয়র ভাদিম লাইখ জানান, রুশ বাহিনীর বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন।

এর আগে গতকাল রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, লিসিচানস্ক দখলের মধ্য দিয়ে পুরো লুহানস্ক অঞ্চল স্বাধীন হয়েছে।

ইউক্রেনের কর্তৃপক্ষ বলছে, দোনেতস্ক অঞ্চলের অনেক বড় শহর এখনো ইউক্রেনীয় সেনাদের নিয়ন্ত্রণে। এসব শহরে গত দু–তিন দিন ধরে প্রচণ্ড রকম ক্ষেপণাস্ত্র এবং রকেট হামলা হচ্ছে। ইউক্রেন যথেষ্ট পরিমাণে ভারী কামান এবং অন্যান্য অস্ত্র পেতে চলেছে এবং তখন হারানো এসব অঞ্চল মুক্ত করতে সমর্থ হবে।
গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ বাহিনী। ইতিমধ্যে মারিউপোল ও সেভেরোদোনেতস্ক শহরের নিয়ন্ত্রণ নেওয়ার ঘোষণা এসেছে মস্কোর পক্ষ থেকে। এরপর তাদের বড় লক্ষ্য ছিল এই লিসিচানস্ক শহরটি। সূত্র: আল জাজিরা, রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com