মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:২২ অপরাহ্ন

কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে : প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন প্রযুক্তির যুগ। বিশ্বের বিভিন্ন দেশেই প্রযুক্তির ব্যবহার হচ্ছে। কুমিল্লা সিটি নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক একটি নির্বাচন হয়েছে। এখানে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে। নির্বাচনের ইতিহাসে এটা একটা দৃষ্টান্ত। এতো চমৎকার এবং শান্তিপূর্ণ নির্বাচন স্থানীয় সরকার নির্বাচনে অতীতে দেখিনি।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কুমিল্লা সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোন মানুষ যদি ভূমিহীন থাকে তাহলে অবশ্যই তালিকা দিবেন, তাকে ঘর করে দিবো। বঙ্গবন্ধু শেখ মুজিব দেশ স্বাধীন করেছেন তার দেশে একটি মানুষ ভূমিহীন থাকবে না। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। কারণ আমাদের সব সময় চিন্তা তূণমূলের মানুষকে নিয়ে এবং তাদের উন্নয়ন ও ভাগ্য পরিবর্তন।
শেখ হাসিনা বলেন, শতভাগ বিদ্যুৎ আমরা দিতে পেরেছি। কিন্তু করোনাভাইরাস এবং সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা তার উপর ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের কারণে তেল এবং ডিজেলের দাম বেড়ে গেছে। এছাড়া ভোজ্যতেলের দাম বেড়ে গেছে। প্রত্যেকটি জিনিসের দাম আন্তর্জাতিক বাজারে বেড়ে গেছে। জাহাজের ভাড়াও বেড়ে গেছে। এলএনজি আমদানি করতাম তার দামও বেড়ে গেছে। ডিজেলের দাম বেড়ে গেছে। বিদ্যুৎ উৎপাদনের যে খরচ তা কিন্তু আমরা গ্রাহকের কাছ থেকে নিতে পারি না। কিন্তু কত ভূর্তুকি আমরা দিবো। যেখানে সারাবিশ্ব ব্যাপী অর্থনৈতিক মন্দা। তাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান তিনি।

বাংলার কথা /৫ জুলাই/২০২২

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com