শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী  (রহ.) হুজুরের অবদান কখনো ভুলার নয়। ভোলাহাটে ইউনিয়ন পর্যায়ে এ্যাথলেটিকস প্রতিযোগিতা। ভোলাহাটে গ্রামবাসির হাতে ভূয়া র‌্যাব, পুলিশে সোর্পদ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চমকপ্রদ পদ্ধতিতে ইভিএম এর প্রচারণায় মাঠে নেমেছেন রিটার্নিং কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী বাদু এর শীতার্তদের মাঝে উষ্ণ উপহার রাজশাহীতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাঁতী লীগের প্রচার মিছিল শিবগঞ্জে নার্স লাঞ্ছনার ঘটনায় সাবেক যুবলীগ কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ শিবগঞ্জে তথ্য আপার উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত দানবীর আলহাজ্ব বশির আহমদের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আগুন সন্ত্রাসকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
দাম বেঁধে দেয়ার এখতিয়ার কৃষি মন্ত্রণালয়ের নেই : বাণিজ্যমন্ত্রী

দাম বেঁধে দেয়ার এখতিয়ার কৃষি মন্ত্রণালয়ের নেই : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি :
ভোজ্যতেল ও চিনি ছাড়া অন্য পণ্যের দাম বেঁধে দেওয়ার এখতিয়ার বাণিজ্য মন্ত্রণালয়ের নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, চাল, আটা, ডাল ও ডিমের দাম নির্ধারণের ব্যাপারে এখন কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিদেশী গণমাধ্যমে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ওভারসিজ করেসপনডেন্ট অ্যাসোসিয়েশনের (ওকাব) অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, কৃষি মন্ত্রণালয় কয়েকটি পণ্যের ক্ষেত্রে আপত্তি জানিয়েছে। ২০১৮ সালের এক প্রজ্ঞাপন অনুযায়ী, চাল, আটা, ডাল ও ডিমের দাম নির্ধারণের এখতিয়ার কৃষি মন্ত্রণালয়ের। এখন কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে দাম নির্ধারণ হবে।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট বাণিজ্যমন্ত্রী চাল, গম, ভোজ্যতেল, পেঁয়াজ, চিনি, মসুর ডাল, রড ও সিমেন্টের দাম বেঁধে দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। ১৫ দিনের মধ্যে তা কার্যকরের কথাও বলেন তিনি।

তবে আগের সিদ্ধান্ত থেকে সরে গিয়ে বাণিজ্যমন্ত্রী সংবাদ সম্মেলনে জানালেন, এ সংক্রান্ত একটি চিঠি কৃষি মন্ত্রণালয়কে দেওয়া হবে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় ডলারের বাজারের অস্থিরতা, ভারত ও চীনের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য, মিয়ানমারেও আগ্রাসন, এলডিসি উত্তরণ-পরবর্তী চ্যালেঞ্জসহ বিভিন্ন বিষয় উঠে আসে।

আরও পড়ুন: তিন অক্টোবরের পর প্রথম-দ্বিতীয় ডোজ বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্ববাজারে তেলসহ বিভিন্ন পণ্যের দাম কমলেও, ডলারের দাম উর্দ্ধমূখী ও পরিবহণ খরচ বেড়ে যাওয়ায় দেশের বাজারে সেসব পণ্যের দাম কমানো যাচ্ছে না বলেও জানান তিনি।

তিনি আরও জানান, সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি ২০২৬ সালের মধ্যে বাংলাদেশের রপ্তানি একশ বিলিয়ন ডলারে নিয়ে যেতে চায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com