শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
করোনায় ছিটকে গেলেন শামি, ফিরে এলেন উমেশ

করোনায় ছিটকে গেলেন শামি, ফিরে এলেন উমেশ

নিউজ ডেস্ক :
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে মাঠে নামার আগেই ছিটকে গেলেন ভারতের তারকা পেসার মোহাম্মদ শামি। তার জায়গায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন উমেশ যাদবকে। ফলে প্রায় দুই বছর পর কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন উমেশ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোহাম্মদ শামি। তাই ঘরের মাঠে অজিদের বিপক্ষে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে আর খেলা হচ্ছে না এই পেসারের।

আগামী ২০ সেপ্টেম্বর ভারতের মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এরই মধ্যে মোহালিতে পৌঁছে গেছে ভারত। আর মোহালিতে পৌঁছানোর পরই জানা গেছে শামি করোনা আক্রান্ত হয়েছেন।
আপাতত শামিকে আলাদাভাবে রাখা হয়েছে। ভারতের কোভিড নিয়ম অনুযায়ী তিনি কোয়ারেন্টাইনে থাকবেন। তিনি ভারতের বিশ্বকাপ দলে না থাকয় তার অনুপস্থিতি বিশ্বকাপ স্কোয়াডে কোনো প্রভাব ফেলছে না। তবে স্ট্যান্ডবাই তালিকায় আছে তার নাম। ধারণা করা হচ্ছে বিশ্বকাপের আগেই তিনি সুস্থ হয়ে উঠবেন।

দেশের জার্সিতে শামি শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২১ বিশ্বকাপে। তারপর থেকে ভারত একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেললেও দলে রাখা হয়নি শামিকে। এশিয়া কাপেও মোহাম্মদ শামিকে নিয়ে যায়নি ভারতীয় দল।

উমেশ গত কয়েক বছর ধরেই জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে রয়েছেন। তবে ঘরোয়া ক্রিকেটে নিজের ফর্ম ধরে রেখেছেন তিনি। বিশেষ করে সবশেষ আইপিএলে পাওয়ার প্লে’তে অন্যতম সেরা বোলার ছিলেন তিনি।

ভারতের হয়ে ৫২টি টেস্টে ১৫৮টি উইকেট নিয়েছেন উমেশ। ৭৫টি এক দিনের ম্যাচে নিয়েছেন ১০৬টি উইকেট। দেশের জার্সিতে সাতটি টি-টোয়েন্টি ম্যাচে ন’টি উইকেট রয়েছে তাঁর। ভারতের হয়ে ২০১৮ সালের ২৪ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচ খেলেছেনে এই পেসার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি শেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। দেশের জার্সিতে লাল বলের ক্রিকেটে ২০২২ সালের ১১ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ বার মাঠে নেমেছেন এই ডান হাতি পেসার। এছাড়া গত মাসে চোটের কারণে ইংল্যান্ড থেকে ফেরার আগে রয়্যাল লন্ডন কাপে মাত্র সাত ম্যাচে ১৬ উইকেট নিয়ে মিডলসেক্সের সেরা বোলার ছিলেন এ ডানহাতি পেসার। যার ফলে শামির করোনা ধরা পড়ার পর চোট নিয়ে দেশে ফেরা উমেশের কথাই ভেবেছে ভারতের নির্বাচকরা।

আগামী ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২৮ সেপ্টেম্বর, ২ ও ৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রয়েছে আরও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। বিশ্বকাপের আগে এ দুই সিরিজই ভারতের সবশেষ প্রস্তুতির সুযোগ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com