শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
বাগমারায় ৪ দিন ব্যাপি ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু

বাগমারায় ৪ দিন ব্যাপি ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু

 রাজশাহী ব্যুরো :

রাজশাহীর বাগমারায় ৪ দিন ব্যাপি ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ সভাকক্ষে উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে প্রশিক্ষণটি বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন ও আইসিটি অধিদপ্তর।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এই প্রশিক্ষণে মাধ্যমে কিভাবে দ্রæত সময়ের মাধ্যমে সুন্দর ও নির্ভুল ভাবে ওয়েব পোর্টালে তথ্য আপলোড করার পাশাপাশি পরিচালন করা যায় সে বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

 

প্রশিক্ষণের উদ্বোধনী দিনে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম মাহমুদ হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল-রানা, নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা, বিআরডিবি কর্মকর্তা আঞ্জুমানয়ারা প্রমুখ। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা সহকারী প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন এবং দুর্গাপুর উপজেলার সহকারী প্রোগ্রামার মাহফুজ আরিফিন। উক্ত প্রশিক্ষণে প্রতিটি দপ্তরের কর্মকর্তা ও একজন করে সহকারী অংশ গ্রহণ করেন। দুটি ব্যাচে দুইদিন করে ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও একজন করে কর্মচারী অংশ গ্রহণ করবেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com