বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
হিজাব ইস্যুতে তরুণীর মৃত্যু, ইরানের রাষ্ট্রীয় ওয়েবসাইট হ্যাকড

হিজাব ইস্যুতে তরুণীর মৃত্যু, ইরানের রাষ্ট্রীয় ওয়েবসাইট হ্যাকড

নিউজ ডেস্ক :
ইরানের সরকারি এবং সরকার সংশ্লিষ্ট গণমাধ্যমের ওয়েবসাইট হ্যাকড হয়েছে। ‘অজ্ঞাত’ হ্যাকাররা সম্মিলিতভাবে এই ঘটনার দায় স্বীকার করেছে।

হিজাব ইস্যুতে পুলিশ কাস্টডিতে জিজ্ঞাসাবাদের পর ২২ বছর বয়সী তরুণী মাশা আমিনির মৃত্যু হয়। তার মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভে সংহতি প্রকাশের অংশ হিসেবে এই সাইবার আক্রমণের দাবি করা হয়েছে।

আল জাজিরার খবর অনুসারে, ইরানের প্রধান দুইটি ওয়েবসাইট টার্গেট করা হয়। তার মধ্যে একটি ‘স্মার্ট সার্ভিসেস’ যার মাধ্যমে সরকারি অনেক সেবা দেওয়া হয়। আর অন্যটি সরকারি সংবাদ এবং সাক্ষাৎ প্রকাশের ওয়েবসাইট। সাইবার আক্রমণের সঙ্গে যুক্ত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকউন্ট থেকে দাবি করা হয়েছে, ওয়েবসাইটের সকল ডাটা মুছে দেওয়া হয়েছে। তবে বুধবার ওয়েবসাইট কর্তৃপক্ষ কয়েকবার ডাটা পুনরুদ্ধার করে।
এদিকে বুধবার প্রকাশিত ভিডিওতে ইরানের কয়েকটি শহরে বিক্ষোভ হতে দেখা গেছে। তরুণীর মৃত্যু কেন্দ্র করে বিক্ষোভে অন্তত তিন ব্যক্তি নিহতের তথ্য স্বীকার করেছে ইরান।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com