শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
শিবগঞ্জে এনজিও’র পরিচালকসহ আটক-৫

শিবগঞ্জে এনজিও’র পরিচালকসহ আটক-৫

মোহা: সফিকুল ইসলাম,  শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা :
শিবগঞ্জে র‌্যাবের অভিযানে দেশ বন্ধু নামক পল্লী উন্নয়ন/যমুনা নামে এনজিও’র পরিচালকসহ ৫জনকে আটক করেছে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। বুধবার দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের আব্বাস বাজার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে কানসাট বহলাবাড়ি গ্রামের মোঃ নজরুল ইসলামের ছেলে ও দেশ বন্ধু পল্লী উন্নয়নের পরিচালক নাইমুল ইসলাম(২৯), ও সেলিম রেজা(৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে মোঃ আসমাউল হক(২৫), মোবারকপুর ইউনিয়নের কানসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে সোহেল রানা(২৫) ও কানসাট ইউনিয়নের শিবনগর গ্রামের মৃত আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

বৃহষ্পতিবার দুপুরে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আটককৃতরা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে দেশ বন্ধু পল্লী উন্নয়ন/যমুনা নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা ব্যাংক চেক ব্লাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকস গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের এক পর্যায়ে কানসাট আব্বাস বাজার এলাকা হতে দেশ বন্ধু/যমুনা এনজিও এর মালিকসহ প্রতারক চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এঘটনায় শিবগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com