শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

রাজশাহীতে র‌্যাব পরিচয়ে গুড় ব্যবসায়ীর কাছে চাঁদাদাবি, ভূয়া সাংবাদিক গ্রেপ্তার

রাজশাহীতে র‌্যাব পরিচয়ে গুড় ব্যবসায়ীর কাছে চাঁদাদাবি, ভূয়া সাংবাদিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর চারঘাটে আইন প্রয়োগকারী সংস্থার ভুয়া পরিচয়ে গুড় ব্যবসায়ীর কাছ থেকে ২ লাখ টাকা হাতিয়ে নেয়া ভুয়া সাংবাদিক তারিককে আটক করেছে রাজশাহী র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান র‌্যাব-৫ এর সদস্যরা।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর দিবাগত রাতেই তাকে আটক করা হয়। পরে আটককৃত তারিককে চারঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম।

তিনি জানান, গত বুধবার রাতে অভিযুক্ত সাংবাদিক তারিকের নেতৃত্বে একটি দল আইন প্রয়োগকারী সংস্থার ভুয়া পরিচয় দিয়ে চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের কৃষক ও গুড় ব্যবসায়ী জনৈক ইব্রাহিম হোসেনের বাড়ীতে গিয়ে বিভিন্ন ধরণের ভয়ভীতি ও মামলার হুমকি দেয়। এতে গুড় ব্যবসায়ী ও তার পরিবারের সদস্য ভয়ে আতংকিত হয়ে পড়েন।

এক পর্যায়ে মামলা থেকে বাঁচতে ও আটকের হাত থেকে রক্ষা পেতে ৫ লাখ টাকা চাদা দাবি করেন অভিযুক্ত তারিকসহ তার সহযোগীরা। এক পর্যায়ে প্রতিবেশীদের কাছ থেকে ধার দেনা করে ২ লাখ টাকা চাদা দিতে রাজি হলে গুড় ব্যবসায়ীকে ছেড়ে দিয়ে ২ লাখ টাকা নিয়ে চম্পট দেয় অভিযুক্ত সাংবাদিক তারিকসহ তার অপর সহযোগীরা।
পরে জানতে পারে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয় দানকারীরা তারা কেউ প্রশাষনের লোকনয়। তারা মুলত চারঘাট ও বাঘা উপজেলার বিভিন্ন অনলাইন পোর্টালের সাংবাদিক।

এরপর ভুক্তভোগী ইব্রাহিম হোসেন বাদী হয়ে বুধবার রাতেই সাংবাদিক তারিককে প্রধান আসামী এবং অজ্ঞাতনামা আরো ৪ জনকে আসামী করে চারঘাট মডেল থানায় একটি মামলা করেন। মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব-৫ এর সদস্যরা তারিককে মেরামতপুর এলাকা থেকে গ্রেফতার করে চারঘাট মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

আটক আসামীকে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামীদের সনাক্ত করা হয়েছে। তাদের আটকের ব্যাপারে জোর চেষ্টা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com