বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
যুদ্ধে ‘অপ্রশিক্ষিত সেনা’ পাঠাচ্ছে রাশিয়া, দাবি ইউক্রেনের

যুদ্ধে ‘অপ্রশিক্ষিত সেনা’ পাঠাচ্ছে রাশিয়া, দাবি ইউক্রেনের

নিউজ ডেস্ক :
ইউক্রেনে যুদ্ধ করতে নতুন করে সেনা সমাবেশ করছে রাশিয়া। রিজার্ভ ফোর্সের সেনাদের যুদ্ধে পাঠাতে ডিক্রি জারি করেছেন পুতিন। নতুন সেনা সমাবেশের ঘোষণার পরপরই তা বাস্তবায়ন শুরু করে দিয়েছে রাশিয়া। তবে ইউক্রেন দাবি করছে, রাশিয়া যুদ্ধ করতে অপ্রশিক্ষিত সেনা পাঠাচ্ছে।

প্রাত্যহিক যুদ্ধ আপডেটে ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, রাশিয়ার বাহিনীতে নতুন সেনা যুক্ত করা হয়েছে। তাদের সেকেন্ড মোটর রাইফেল ডিভিশনের ফার্ষ্ট ট্যাঙ্ক ইউনিট ইতোমধ্যে ফ্রন্টলাইনে পৌঁছেছে। কিন্তু নতুন যুক্ত হওয়া সেনারা মোটেও প্রশিক্ষিত নন। অপরাধে অভিযুক্ত এমন লোকেরাও যুদ্ধে যোগদান করেছে।

সংবাদমাধ্যম সিএনএন স্বতন্ত্রভাবে ইউক্রেনের দাবির সত্যতা যাচাই করতে পারেনি।
গত ২১ সেপ্টেম্বর পুতিন আংশিক সেনা সমাবেশের ঘোষণা দেন। এরপর প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শইগু বলেন, ৩ লাখ রিজার্ভ সৈন্য ডাকা হবে। তবে রুশবিরোধী গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, ১০ লাখের বেশি সেনা সমাবেশ ঘটাতে পারে রাশিয়া। পুতিনের ডিক্রিতে যে সেনাসংখ্যার কথা বলা হয়েছে, তার চেয়ে অনেক বেশি সেনা ডাকা হবে। কিন্তু তা গোপন করে রাখা হয়েছে।

পশ্চিমা সামরিক বিশেষজ্ঞরা বলছেন, রাশিয়ার রিজার্ভ সৈন্য ডাকার অর্থ- ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে রুশ সেনারা ব্যাপক বাজে পরিস্থিতিতে পড়েছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন পুতিন। সূত্র: সিএনএন

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com