বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সেই কৃষককে নির্যাতনের ঘটনায় দু:খপ্রকাশ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সেই কৃষককে নির্যাতনের ঘটনায় দু:খপ্রকাশ

স্টাফ রির্পোটার, শিবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মাসুদপুর সীমান্তের দশবিঘী নামক স্থানে প্রায় দেড়শ’ গজ বাংলাদেশের ভেতরে অনুপ্রবেশ করে এক কৃষককে পিটিয়ে আহত করার ঘটনায় অবশেষে দু:খ প্রকাশ করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী(বিএসএফ) । ভুক্তভোগী ঐ কৃষকের নাম মো. এসলাম আলী (৬৫)। তিনি মনাকষা ইউনিয়নের মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে।
গত বুধবার (১২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে নিজের জমিতে ছেলে আব্দুর রহিমকে (১৮) নিয়ে পাট কাটার সময় বিএস এফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে বৃদ্ধ এসলাম আলীকে বেদম মারপিট করে চলে যায়।পরে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদের পাশাপাশি পতাকা বৈঠকের আহবান জানায়।প্রেক্ষিতে বৃহষ্পতিবার এক পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ দু:খ প্রকাশ করে।সেসাথে ঘটনা সত্য হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ^াস দেয়া হয়।
এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৩ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন বলেন, এ ব্যাপারে বিজিবি একটি অভিযোগ পেয়েছে। এরপর একটি বিশেষ টহলদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিএসএফের নিকট কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ওই সীমান্তে কম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জানিয়েছে, এমন ঘটনা ঘটে থাকলে তা দুঃখজনক। ঘটনাটি তদন্ত করে দেখা হবে। সত্যতা পাওয়া গেলে দায়ী বিএসএফ সদস্যদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেদিকেও নজর রাখার কথা জানিয়েছে বিএসএফ।
এদিকে সংশ্লিষ্ট ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, এমন নির্যাতন সম্পূর্ণ অন্যায়। রাইফেল দিয়ে নির্যাতন করে ভেঙে ফেলা হয়েছে তার হাত। মাথায় রাইফলের বেয়নেট দিয়ে আঘাত করা হয়েছে। বর্তমানে ঐ কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com