রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে সাংবাদিক রকি আর নেই মণিরামপুর ভুমি অফিসে সেবার গতি বেড়েছে শ্যামনগরে এইচ পি এল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি ফাইটার্সে জয় বান্ধ্যাত্ব করণ, লক্ষণ ও চিকিৎসা ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের জেল শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম আর নেই শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ শিবগঞ্জের শাহাবাজপুরে উন্মুক্ত প্রতিবন্ধী ভাতা যাচাই বাছাই অনুষ্ঠিত
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সেই কৃষককে নির্যাতনের ঘটনায় দু:খপ্রকাশ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সেই কৃষককে নির্যাতনের ঘটনায় দু:খপ্রকাশ

স্টাফ রির্পোটার, শিবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মাসুদপুর সীমান্তের দশবিঘী নামক স্থানে প্রায় দেড়শ’ গজ বাংলাদেশের ভেতরে অনুপ্রবেশ করে এক কৃষককে পিটিয়ে আহত করার ঘটনায় অবশেষে দু:খ প্রকাশ করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী(বিএসএফ) । ভুক্তভোগী ঐ কৃষকের নাম মো. এসলাম আলী (৬৫)। তিনি মনাকষা ইউনিয়নের মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে।
গত বুধবার (১২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে নিজের জমিতে ছেলে আব্দুর রহিমকে (১৮) নিয়ে পাট কাটার সময় বিএস এফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে বৃদ্ধ এসলাম আলীকে বেদম মারপিট করে চলে যায়।পরে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদের পাশাপাশি পতাকা বৈঠকের আহবান জানায়।প্রেক্ষিতে বৃহষ্পতিবার এক পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ দু:খ প্রকাশ করে।সেসাথে ঘটনা সত্য হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ^াস দেয়া হয়।
এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৩ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন বলেন, এ ব্যাপারে বিজিবি একটি অভিযোগ পেয়েছে। এরপর একটি বিশেষ টহলদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিএসএফের নিকট কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ওই সীমান্তে কম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জানিয়েছে, এমন ঘটনা ঘটে থাকলে তা দুঃখজনক। ঘটনাটি তদন্ত করে দেখা হবে। সত্যতা পাওয়া গেলে দায়ী বিএসএফ সদস্যদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেদিকেও নজর রাখার কথা জানিয়েছে বিএসএফ।
এদিকে সংশ্লিষ্ট ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, এমন নির্যাতন সম্পূর্ণ অন্যায়। রাইফেল দিয়ে নির্যাতন করে ভেঙে ফেলা হয়েছে তার হাত। মাথায় রাইফলের বেয়নেট দিয়ে আঘাত করা হয়েছে। বর্তমানে ঐ কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

শেয়ার করুন .....


শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি



© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com