শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনা করছে পুতিনের

পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনা করছে পুতিনের

নিউজ ডেস্ক :
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা দেশগুলোর (ইউরোপ ও যুক্তরাষ্ট্রের) কড়া সমালোচনা করেছেন। তিনি বলেছেন, পশ্চিমারা বিশ্বব্যাপী প্রভাব বিস্তার করতে চায়। তাদের প্রভাব বিস্তারের এমন আকাঙ্খা বৈশ্বিক দ্বন্দ্ব সৃষ্টির ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে। খবর রয়টার্সের।

শুক্রবার (৯ ডিসেম্বর) সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন এবং সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোর একটি সম্মেলনে ভার্চ্যুয়ালি যোগ দেন রুশ প্রেসিডেন্ট। এই সম্মেলনে বক্তব্য রাখার সময় পশ্চিমাদের সমালোচনায় মুখর হন তিনি।

পুতিন বলেন, ‘বিশ্বে দ্বন্দ্বের ঝুঁকি বাড়ছে। এটি পশ্চিমাদের রাজনৈতিক, অর্থনৈতিক, সামরিকক্ষেত্রে যে কোনোভাবে প্রভাব বিস্তার করার মন-মানসিকতার ফলাফল।’ তিনি আরও বলেছেন, ‘তারা ইচ্ছাকৃতভাবে একাধিকবার বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং বৈশ্বিক উত্তেজনাকর পরিস্থিতি বৃদ্ধি করেছে।’ এছাড়া ইউক্রেন যুদ্ধ নিয়ে কথা বলেছেন পুতিন। তিনি দাবি করেছেন, ইউক্রেনকে ‘শোষণ’ করছে পশ্চিমারা। তিনি আরও দাবি করেছেন, রাশিয়ার বিরুদ্ধে সাধারণ ইউক্রেনীয়দের ক্যানন ফোডার হিসেবে ব্যবহার করছে তারা।

এদিকে নিরাপত্তার অজুহাতে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা করে রাশিয়া। এর কয়েকদিন পর থেকেই দেশটিতে সামরিক সহায়তা পাঠানো শুরু করে যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলো। একাধিকবার এসব সহায়তার সমালোচনা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়া নিরাপত্তার কথা বলে ইউক্রেনে হামলা করলেও পশ্চিমা দেশগুলোর দাবি, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ক্ষমতাচ্যুত এবং ইউক্রেনের বড় একটি অংশ দখল করার পরিকল্পনা ছিল রাশিয়ার। জেলেনস্কিকে ক্ষমতাচ্যুত করতে না পারলেও, দেশটির বড় একটি অংশ দখল করেছে রাশিয়া।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com