রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে সাংবাদিক রকি আর নেই মণিরামপুর ভুমি অফিসে সেবার গতি বেড়েছে শ্যামনগরে এইচ পি এল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি ফাইটার্সে জয় বান্ধ্যাত্ব করণ, লক্ষণ ও চিকিৎসা ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের জেল শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম আর নেই শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ শিবগঞ্জের শাহাবাজপুরে উন্মুক্ত প্রতিবন্ধী ভাতা যাচাই বাছাই অনুষ্ঠিত
‘জাতির পিতার হত্যাকারীকে ফেরত দিয়ে গণতন্ত্র-মানবাধিকারের কথা বলুন : স্বপন

‘জাতির পিতার হত্যাকারীকে ফেরত দিয়ে গণতন্ত্র-মানবাধিকারের কথা বলুন : স্বপন

নিউজ ডেস্ক :
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘দাম দিয়ে কিনেছি স্বাধীনতা, কারো দয়ায় প্রাপ্ত নয়। জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠা করেছি। আমাদের সার্বভৌমত্ব নিরঙ্কুশ, সমুন্নত। রাষ্ট্র পরিচালনার দায়িত্ব প্রদানের সার্বভৌম অধিকার কেবল বাংলার জনতার।

আজ শনিবার কুমিল্লার হোমনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আমরা কারো দাস নয়, আমরা এখন ভিক্ষুক নয়। নিজের হাঁটুতে ভর করে আমরা দাঁড়িয়েছি। এখন কোন বড়লাট বা ভাইসরয়ের অধীন নয় আমরা। যারা আমাদের গণতন্ত্র ও মানবাধিকারের ছবক দিচ্ছেন, তাদের বলি, আপনারা আগে আয়নায় নিজের চেহারা দেখুন। আমাদের দেশের সংবিধান, আমাদের ফৌজদারি আইন পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ। আমাদের আদালত নির্বাহী বিভাগ থেকে স্বাধীন হয়ে স্বকীয় সত্ত্বায় সমুন্নত। এই সার্বভৌম রাষ্ট্রের আদালত দীর্ঘ বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে আমাদের জাতির পিতার হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করেছে।
তিনি আরও বলেন, বিশ্ব চ্যাম্পিয়ন দুর্নীতিবাজকে সাজা দিয়েছে। আপনারা আইনের শাসন চান, আমরাও চাই। আপনারা জঙ্গিবাদ দমন করে শান্তি চান, আমরাও চাই। আপনারা দুর্নীতির বিরুদ্ধে উচ্চকণ্ঠে, আমরা দুর্নীতির বিনাশ চাই। আপনারা গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে চান, আমরাও চাই। সুতরাং আইনের প্রতি, বিচার ব্যবস্থার প্রতি শ্রদ্ধাশীল হয়ে আপনারা আমাদের জাতির পিতার সাজাপ্রাপ্ত হত্যাকারীকে ফেরত দিন, আপনারা দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত দুর্নীতির বরপুত্রকে ফেরত দিন, তারপর গণতন্ত্র- মানবাধিকারের কথা বলুন।

হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিন। উপজেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আলহাজ্ব আব্দুস সবুর, বেগম সেলিমা আহমাদ এমপি, জাহাঙ্গীর আলম সরকার, রৌশন আলী মাস্টার, আবুল হোসেন, রেহেনা বেগম, মেয়র এডভোকেট নজরুল ইসলাম, মহিউদ্দিন খন্দকার প্রমুখ।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে অধ্যক্ষ আব্দুল মজিদ সভাপতি, আবুল হোসেন সাধারণ সম্পাদক, মেয়র এডভোকেট নজরুল ইসলাম প্রথম সহ-সভাপতি, মহিউদ্দিন খন্দকার প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন .....


শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি



© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com