শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
বাঘা পৌরসভা নির্বাচন : স্বস্তিতে নেই আওয়ামী লীগ

বাঘা পৌরসভা নির্বাচন : স্বস্তিতে নেই আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন শনিবার(১০-১২-২২) ৩ মেয়র প্রার্থীসহ ৭জন মনোনয়ন প্রত্যাহার নিলেও মেয়র পদে বিদ্রোহী থাকায় স্বস্তি মিলছে না আওয়ামী লীগে।

জানা গেছে, মেয়র পদে ৮জন প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন, বর্তমান মেয়র আব্দুর রাজ্জাক, পৌর বিএনপির সাধারন সম্পাদক তফিকুল ইসলাম ও উপজেলা জামায়াতের আমির আব্দুল নুহু।
নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র আক্কাছ আলী, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক, আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহিনুর রহমান, পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন, পৌর জামায়াতের আমির সহকারি অধ্যাপক সাইফুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। মেয়র পদে ১০ জন মনোনয়ন উত্তোলনের পর দাখিল করেছিলেন ৮ জন ।

এদিকে শাহিনুর রহমান আওয়ামী লীগের দলীয় প্রার্থী হলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলীয় মনোনয়ন বঞ্চিত সাবেক মেয়র আক্কাছ আলী। ভোটের মাঠে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন আক্কাছ আলী। তবে ভোটের মাঠে ভালো অবস্থানে থাকার দাবি করেছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী শাহিনুর রহমান।

দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে প্রার্থীরা ।

উপজেলা আওয়াামী লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হলে দলের গঠনতন্ত্র মোতাবেক সে বহিস্কার। যার কারণে তার বিরুদ্ধে আর কোন ব্যবস্থা নেওয়ার প্রয়োজন নেই।

আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী বলেন, আমি কারও বিদ্রোহী হিসেবে ভোটের মাঠে নামিনি। জনগণের কাছে আমার গ্রহণযোগ্যতা আছে। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়ী হবো ।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহন করা হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৫৯ । এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ ও নারী ভোটার ১৫ হাজার ৮৫৭ জন। ১১ টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন নেওয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com