সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

ইভিএমে কোনো সমস্যা নেই: সিইসি

ইভিএমে কোনো সমস্যা নেই: সিইসি

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিসিটিভি ক্যামেরা কন্ট্রোল রুমে নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণের একপর্যায়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। এখন পর্যন্ত ভোটার উপস্থিতি এবং ভোটের পরিবেশ ভালো। তেমন কোনো অভিযোগ পাইনি।

ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোট দেবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ভোট দিতে গিয়ে প্রথম দফায় ব্যর্থ হওয়ার বিষয়ে সিইসি বলেন, প্রথমে একটু সমস্যা হলেও পরে তা ঠিক হয়ে গেছে। তিনি ভোট দিতে পেরেছেন।

ইভিএমে ভোটগ্রহণে ধীরগতির অভিযোগের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, খানিকটা ধীরগতির কথা শুনেছি। তবে কতজন ভোট না দিয়ে চলে গেছেন, তা ভোটগ্রহণ শেষে মূল্যায়ন করা যাবে।

এদিকে, নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুমে সকাল ৮টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে রংপুর সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

রংপুর সিটি করপোরেশনে মোট ৩৩টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ২২৯টি। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩৪৯টি। এবারের নির্বাচনে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটাধিকার প্রয়োগ করছেন।

ভোটগ্রহণ মোট ১ হাজার ৮০৭টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com