রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে সাংবাদিক রকি আর নেই মণিরামপুর ভুমি অফিসে সেবার গতি বেড়েছে শ্যামনগরে এইচ পি এল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি ফাইটার্সে জয় বান্ধ্যাত্ব করণ, লক্ষণ ও চিকিৎসা ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের জেল শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম আর নেই শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ শিবগঞ্জের শাহাবাজপুরে উন্মুক্ত প্রতিবন্ধী ভাতা যাচাই বাছাই অনুষ্ঠিত
রুশ নিয়ন্ত্রিত এলাকায় মার্কিন ড্রোন দিয়ে ইউক্রেনের ভয়াবহ হামলা

রুশ নিয়ন্ত্রিত এলাকায় মার্কিন ড্রোন দিয়ে ইউক্রেনের ভয়াবহ হামলা

নিউজ ডেস্ক :
ইউক্রেনের সামরিক বাহিনী নববর্ষের প্রাক্কালে রুশ নিয়ন্ত্রিত মাকিভকা শহর এবং মস্কোনিয়ন্ত্রিত দোনেৎস্ক অঞ্চলের অন্যান্য স্থানে গোলাবর্ষণ করেছে। এ বিষয়ে রুশ কর্মকর্তারা বলেছেন, একটি রাশিয়ান সামরিক কোয়ার্টারে আঘাত হেনেছে ইউক্রেনীয় সেনারা। এ সময় অনেক লোক মারা গেছেন। খবর এনডিটিভির।

রোববার ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের রুশ প্রশাসন বলেছে, ‘নববর্ষের আগের রাতে এই অঞ্চলে অন্তত ২৫টি রকেট নিক্ষেপ করা হয়েছিল।’

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, মাকিভকা শহরে হিমার্স রকেট দিয়ে ওই হামলা চালানো হয়েছে। এ সময় কমপক্ষে ১৫ জন আহত হন। মাকিভকা শহরটি মূলত একটি কয়লা উৎপাদন কেন্দ্র।

তবে রয়টার্স স্বাধীনভাবে ওই রুশ প্রতিবেদনগুলোর সত্যতা যাচাই করতে পারেনি।

এ বিষয়ে গণমাধ্যমের কাছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। রোববার এক দৈনিক প্রতিবেদনে রুশ কর্তৃপক্ষ বলেছে যে, তারা মাকিভকা অঞ্চলসহ অন্যান্য স্থানে সাতটি হিমার্স রকেট ধ্বংস করেছে।

দোনেৎস্ক অঞ্চলের মস্কো-নিয়ন্ত্রিত অংশের শীর্ষ রুশ কর্মকর্তা ড্যানিল বেজসোনভ বলেছেন, একটি ভোকেশনাল (বৃত্তিমূলক) স্কুলে ওই ইউক্রেনীয় হামলা হয়েছিল। এটা রাশিয়ান সেনাদের কোয়ার্টার হিসেবে ব্যবহার করা হতো।

তিনি বলেন, নববর্ষের দিন মধ্যরাতের দু’মিনিট পর এ হামলার ঘটনা ঘটে।

বেজসোনভ তার টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে বলেন, মার্কিন হিমার্স রকেট ওই ভোকেশনাল স্কুলে মারাত্মক ধ্বংসযজ্ঞ চালিয়েছে। সেখানে অনেক মানুষ হতাহত হয়েছে। তবে সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। হমলায় ওই স্কুল বিল্ডিংটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

শেয়ার করুন .....


শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি



© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com