শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী  (রহ.) হুজুরের অবদান কখনো ভুলার নয়। ভোলাহাটে ইউনিয়ন পর্যায়ে এ্যাথলেটিকস প্রতিযোগিতা। ভোলাহাটে গ্রামবাসির হাতে ভূয়া র‌্যাব, পুলিশে সোর্পদ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চমকপ্রদ পদ্ধতিতে ইভিএম এর প্রচারণায় মাঠে নেমেছেন রিটার্নিং কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী বাদু এর শীতার্তদের মাঝে উষ্ণ উপহার রাজশাহীতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাঁতী লীগের প্রচার মিছিল শিবগঞ্জে নার্স লাঞ্ছনার ঘটনায় সাবেক যুবলীগ কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ শিবগঞ্জে তথ্য আপার উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত দানবীর আলহাজ্ব বশির আহমদের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আগুন সন্ত্রাসকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
দেশবিরোধী প্রচারণা দূতদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর 

দেশবিরোধী প্রচারণা দূতদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর 

নিউজ ডেস্ক :
বিদেশে বসে দেশের বিরুদ্ধে কোনো মিথ্যা ও বানোয়াট খবর প্রচার করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশি মিশন প্রধানদের নির্দেশনা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার (২ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বছরের প্রথম দিন রোববার (১ ডিসেম্বর) বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশন প্রধানদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৈঠকে বিদেশে বসে দেশবিরোধী প্রচারণা রোধে রাষ্ট্রদূত/হাইকমিশনারদের কী বার্তা দেওয়া হয়েছে জানতে চান সাংবাদিকরা।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বলেছি—কেউ যদি মিথ্যা ও বানোয়াট তথ্য দেয় আপনারা (দূতরা) চুপ করে ঢাকার সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকবেন না। মন্ত্রণালয় যখন আপনাকে হুকুম দিলো, তখন আপনি এর উত্তর দেবেন, নো। আপনি একজন দায়িত্বশীল মানুষ। সরকার আপনাকে সর্বোচ্চ কাজ দিয়েছে। আপনি আপনার দেশকে রিপ্রেজেন্ট করছেন।

ড. মোমেন বলেন, কেউ যদি মিথ্যা বলে, আপনি (দূত) উত্তর দেবেন। এক্কেবারে স্বতঃস্ফূর্তভাবে। ওটার জন্য আপনারা মন্ত্রণালয় থেকে হুকুম পাবেন, এটার জন্য বসে থাকবেন না। আমরা নব যুগ-যুগান্তে প্রবেশ করেছি। আমরা বিশ্বাস করি আপনারা প্রত্যেকেই দায়িত্বশীল লোক। আপনারা (দূতরা) সেই অনুযায়ী কাজ করবেন, যেটা আপনারে ভালো মনে করেন।

তিনি বলেন, আমরা বলেছি, এখন থেকে আপনারা রেসপন্স করবেন এবং আমাদের জানাবেন। কেউ কেউ (দূতরা) খারাপ কিছু হলে তারা আমাদের জানাতে চান না, তারা লজ্জা পান। লজ্জার কোনো কারণ নেই। আমাদের সব মিশন মিলেই পররাষ্ট্র মন্ত্রণালয়। আমরা সবাই মিলে টিমওয়ার্ক। তাদের (দূতদের) কিছু যদি খারাপও হয় আমাদের বলবেন, খারাপ হলেও বলবেন। আপনারা ম্যাচিউর।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com