শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গাইবান্ধার ভোটে কোনো অনিয়ম পায়নি ইসি

গাইবান্ধার ভোটে কোনো অনিয়ম পায়নি ইসি

নিউজ ডেস্ক :
গাইবান্ধা-৫ উপ নির্বাচনের পুনর্ভোট চলছে। নির্বাচন কমিশন প্রথম দুই ঘণ্টায় সিসি ক্যামেরায় অনিয়মের কোনো দৃশ্য দেখতে পায়নি।

এ নির্বাচনী এলাকার ১৪৫টি কেন্দ্রে বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোট চলছে, যা একটানা বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলার কথা রয়েছে।

ইসির আইডিইএ প্রকল্পের ডিপিডি (কমিউনিকেশনস) স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, মোট ১ হাজার ২৪২টি সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকা থেকে সরাসরি নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

নির্বাচন কমিশনের পঞ্চম তলায় ইসির নিয়ন্ত্রণ কক্ষে সকাল ৮টা থেকেই সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ চলছে। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে নির্বাচন কমিশনার আহসান হাবীব খান, মো. আলমগীর, রাশেদ সুলতানা ও আনিছুর রহমানও সেখানে রয়েছেন।

ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসনে ভোটার মোট ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

নির্বাচনী এলাকার ১৪৫টি কেন্দ্রের ৯৫২টি বুথে ইভিএমে ভোট হচ্ছে। বিদ্যুৎ সরবরাহ না থাকায় নয়টি কেন্দ্রে ইভিএম ও সিসিটিভি চালানো হচ্ছে জেনারেটরের মাধ্যমে।

গাইবান্ধার এ আসনে ৩২টি চরাঞ্চল রয়েছে। এসব প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি ভোট কেন্দ্রে দুটি আর প্রতিটি ভোট কক্ষে একটি করে সিসি ক্যামেরায় পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

হাবিবুল আউয়ালের বর্তমান ইসির অধীনে এর আগে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, কুমিল্লা সিটি কর্পোরেশন, ঝিনাইদহ পৌরসভার ভোটে সিসি ক্যামরা ব্যবহার হয়।

এরআগে গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণের মধ্যে সিসি ক্যামেরায় এক-তৃতীয়াংশ কেন্দ্রে অনিয়মের দৃশ্য দেখে মাঝপথে ঢাকা থেকে নির্বাচন বন্ধের নির্দেশ দেয় ইসি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com