শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

বিপিএল: উদ্বোধনী ম্যাচে দাপুটে জয় সিলেটের

বিপিএল: উদ্বোধনী ম্যাচে দাপুটে জয় সিলেটের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আসরের প্রথম ম্যাচে ব্যাটে বলে আধিপত্য বিস্তার করে দারুণ এক জয় তুলে নিয়েছে সিলেট।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নয় উইকেটে ৮৯ রান সংগ্রহ করেছিল চট্টগ্রাম। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র দুই উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট। বাকি ছিল আরো ৪৫ বল।

সিলেটের হয়ে রান তাড়া করতে নামেন নাজমুল হোসেন শান্ত ও কলিন আকারম্যান। দলীয় ১২ ও ব্যক্তিগত ১ রানে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে সাজঘরে ফেরেন আকারম্যান। এরপর জাকির হাসানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান শান্ত।

জয় থেকে ১৫ রান দূরে থাকতে মালিন্দা পুষ্পকুমারার বলে লেগ বিফোরের শিকার হন ২৭ রান করা জাকির। মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন শান্ত। শেষ পর্যন্ত দুজন অপরাজিত ছিলেন যথাক্রমে ৬ ও ৪৩ রানে।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বল হাতে প্রথম ওভারে মাত্র ১ রান দেন তিনি। ইনিংসের তৃতীয় ওভারে রান আউটের শিকার হন মেহেদী মারুফ। প্রথম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরার আগে তিনি করেন ১১ রান।

সেই শুরুর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি চট্টগ্রাম। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রানের ইনিংস খেলেন আফিফ হোসেন। এছাড়া আল আমিন জুনিয়র আউট হন ১৮ রানে। এছাড়া আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেননি।

বোলারদের দিনে আলো ছড়িয়েছেন রেজাউর রহমান রাজা। তিনি একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া মোহাম্মদ আমির দুটি এবং কলিন আকারম্যান ও মাশরাফী বিন মোর্ত্তজা একটি করে উইকেট শিকার করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com