বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
প্রতিবন্ধীদের চাকরি বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার

প্রতিবন্ধীদের চাকরি বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার

সরকার দেশের আইটি ও হাইটেক পার্কে থাকা প্রতিষ্ঠানগুলোতে প্রতিবন্ধী কর্মী নিয়োগ বাধ্যতামূলক করতে যাচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (৭ জানুয়ারি) দিনব্যাপি অনুষ্ঠিত প্রতিবন্ধী চাকরি মেলার উদ্বোধনীতে একথা জানান তিনি।

তিনি বলেন, ‘আমাদের প্রত্যেকটি হাইটেক পার্ক, সফটওয়্যার ডেভেলপমেন্ট পার্কে ও প্রত্যেকটি কোম্পানিকে অত্যন্ত একজন করে হলেও প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান বা চাকরির ব্যবস্থা করে দিতে হবে।’

এ সময় প্রতিবন্ধীদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করতে নতুন প্রকল্প আসছে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামান বলেন, প্রতিবন্ধীদের দক্ষতা উন্নয়ন ও তাদের চাকরির ব্যবস্থা করে দেবে এ ধরনের এনজিওদের কাছে যে ফরেন ডোনেশন আসবে, সরকার তা দ্রুত ছাড় করার ব্যবস্থা করবে।

আগারগাঁওয়ে অনুষ্ঠিত প্রতিবন্ধী মেলায় সরেজমিনে দেখা যায়, স্টলগুলোর সামনে লম্বা লাইনে দাঁড়িয়ে ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, কল সেন্টার এজেন্টসহ বিভিন্ন পদের জন্য জীবনবৃত্তান্ত জমা দিচ্ছেন প্রতিবন্ধীরা।

একজন চাকরিপ্রত্যাশী বলেন, ‘আমাকে প্রাথমিকভাবে বাছাই করেছে। আমার সঙ্গে ফোনে যোগাযোগ করা হবে বলে জানিয়েছে। আমদের সফটওয়্যার ডেভেলপমেন্ট ও ইঞ্জিনিয়ারিং বিষয়ে আগ্রহ বেশি। তাই আমি চাই এ সংক্রান্ত বিষয়ে কোনো চাকরি।’

এবারের মেলায় তথ্যপ্রযুক্তিভিত্তিক ৫৪টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। উদ্যোক্তারা জানান, যাচাই-বাচাই শেষে কাজের সুযোগ যোগ্যরাই পাবেন।

এ মেলা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। ২০১৫ সাল থেকে চাকরি মেলার মাধ্যমে এ পর্যন্ত ১৮২টি প্রতিষ্ঠানে কাজের সুযোগ পেয়েছেন ৮৭৯ জন প্রতিবন্ধী।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com